ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

পুলিশ হেফাজতে মৃত্যু, এসআইসহ ৫ জনের নামে মামলা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ৪, ২০২৪
পুলিশ হেফাজতে মৃত্যু, এসআইসহ ৫ জনের নামে মামলা

জামালপুর: জামালপুরের সরিষাবাড়ী থানায় পুলিশ হেফাজতে আনোয়ার হোসেন (৩৫) নামে একজনের মৃত্যুর ঘটনা ঘটেছে। এ ঘটনায় পুলিশের এসআইসহ পাঁচজনের বিরুদ্ধে আদালতে মামলা দায়ের করছেন ভুক্তভোগীর পরিবার।

 

তবে পুলিশের দাবি, নিহত ব্যক্তি হৃদ্‌যন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে স্বাভাবিক মৃত্যু হয়েছে তার।

রোববার (৪ ফেব্রুয়ারি) বিকেলে সরিষাবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুশফিকুর রহমান জানান, এ বিষয়ে আদালত তাদের কাছে বিষয়টি জানতে চেয়েছেন। প্রতিবেদন তৈরি করে তারা পেশ করবেন।

এর আগে বৃহস্পতিবার (১ ফেব্রুয়ারি) নিহত আনোয়ারের বাবা আব্দুস সামাদ বাদী হয়ে আদালতে মামলা দায়ের করেন।

মামলা সূত্রে জানা গেছে, গত ২৬ ডিসেম্বর বিকেলে আনোয়ার হোসেন সরিষাবাড়ী উপজেলার চাপারকোনা বাজারে এলে পূর্ব শত্রুতার জেরে ডোয়াইল ইউপি চেয়ারম্যান আব্দুর রাজ্জাক স্বপনের অনুসারী সোহেল রানা, ফিরোজ মিয়া ও মনছুর মিয়া ইউপি ভবনের সামনে থেকে জোর করে আনোয়ারকে তুলে নিয়ে ব্যাপক মারধর করেন। এরপর স্থানীয়রা পুলিশে খবর দিলে আনোয়ার হোসেনকে আহত অবস্থায় থানায় নিয়ে যায় পুলিশ। পরে রাত সাড়ে ১১টার দিকে আনোয়ার হোসেনকে গুরুতর অসুস্থ অবস্থায় চিকিৎসার জন্য সরিষাবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হয়েছে। খবর পেয়ে হাসপাতালে এসে আনোয়ারকে মৃত অবস্থায় দেখতে পান তার স্বজনরা।

বাদীপক্ষের আইনজীবী সাইফুল ইসলাম বলেন, এ ঘটনায় হামলাকারী সোহেল রানা, ফিরোজ মিয়া, মনছুর মিয়া, ডোয়াইল ইউনিয়নের চেয়ারম্যান আব্দুর রাজ্জাক স্বপন ও সরিষাবাড়ী থানায় কর্মরত উপ-পরিদর্শক (এসআই) শহিদুল ইসলামকে আসামি করে মামলা দায়ের করা হয়েছে। সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট তানজিনা আক্তার মামলাটি আমলে নিয়ে ওই ঘটনায় কী পদক্ষেপ নেওয়া হয়েছে তা আগামী তিন কার্যদিবসের মধ্যে জানাতে সরিষাবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) নির্দেশ দিয়েছেন।

সরিষাবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুশফিকুর রহমান বলেন, হৃদ্‌যন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে আনোয়ার হোসেনের মৃত্যু হয়েছে। এই ঘটনায় একটি অপমৃত্যুর মামলাও করা হয়েছে। নিহতের বাবা আদালতে মামলা করেছেন। আদালত আমাদের কাছে জানতে চেয়েছে ঘটনার বিষয় বস্তু। আমরা দ্রুত প্রতিবেদন তৈরি করে আদালতে পাঠাবো।

বাংলাদেশ সময়: ১৭১৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ৪, ২০২৪
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।