ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মিয়ানমার থেকে পালিয়ে আসা ১০০ জনকে টেকনাফে স্থানান্তর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ৮, ২০২৪
মিয়ানমার থেকে পালিয়ে আসা ১০০ জনকে টেকনাফে স্থানান্তর

বান্দরবান: বান্দরবানের নাইক্ষ্যংছড়ির তুমব্রু সীমান্ত দিয়ে মিয়ানমার থেকে পালিয়ে আসাদের মধ্য থেকে ১০০ জনকে টেকনাফে নেওয়া হয়েছে।

বৃহস্পতিবার (৮ ফেব্রুয়ারি) বিকেলে তুমব্রু সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সদস্যরা কঠোর নিরাপত্তার মাধ্যমে তাদের টেকনাফে নিয়ে যান।

বিজিবি সদর দপ্তরের জনসংযোগ কর্মকর্তা মো. শরিফুল ইসলাম এ তথ্য নিশ্চিত করে জানান, মিয়ানমারের অভ্যন্তরে চলমান সংঘর্ষের জেরে এ পর্যন্ত সীমান্তরক্ষীসহ ৩৩০ জন বাংলাদেশে পালিয়ে এসেছেন। প্রশাসনিক সুবিধার কথা বিবেচনা করে তুমব্রু থেকে ১০০ জনকে টেকনাফের হ্নীলাতে নেওয়া হয়েছে।

বান্দরবান জেলা প্রশাসক শাহ্ মোজাহিদ উদ্দিন বিষয়টি নিশ্চিত করে জানান, সীমান্তে বিজিবির পাহারা আরও জোরদার করা হয়েছে। স্থানীয় বাসিন্দাদের মধ্যে যারা বিভিন্ন আশ্রয়কেন্দ্রে চলে গিয়েছিলেন, তারা নিজ নিজ বাড়িতে ফিরতে শুরু করেছেন।

বান্দরবানের নাইক্ষ্যংছড়ির তুমব্রু সীমান্তের ওপারে মিয়ানমারের অভ্যন্তরে দেশটির সীমান্তরক্ষী বাহিনীর (বিজিপি) সঙ্গে বিচ্ছিন্নতাবাদী গোষ্ঠীর সংঘাত চলছে। জীবন বাঁচাতে গত ৪ ও ৫ (ফেব্রুয়ারি) কয়েক দফায় বাংলাদেশে অনুপ্রবেশ করেন মিয়ানমারের সীমান্তরক্ষী, সেনা, সরকারি কর্মচারীসহ ৩৩০ জন।

বাংলাদেশ সময়: ১৮৪২ ঘণ্টা, ফেব্রুয়ারি ৮, ২০২৪
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।