ঢাকা, বুধবার, ২৪ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

আ.লীগ কর্মী নয়লাল হত্যাকাণ্ডে জড়িতদের গ্রেপ্তার দাবি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ১০, ২০২৪
আ.লীগ কর্মী নয়লাল হত্যাকাণ্ডে জড়িতদের গ্রেপ্তার দাবি

রাজশাহী: রাজশাহী মহানগর আওয়ামী লীগের সক্রিয় কর্মী নয়নাল উদ্দিনের হত্যাকাণ্ডে জড়িতদের চিহ্নিত করে দ্রুত গ্রেপ্তারের দাবি জানানো হয়েছে। দোষীদের শাস্তির দাবিতে ‘সচেতন রাজশাহীবাসী’ এ ব্যানারে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়।

 

শনিবার (১০ ফেব্রুয়ারি) বেলা ১১টা থেকে নিউমার্কেটের সামনে ঘণ্টাব্যাপী এ মানববন্ধন কর্মসূচি পালন করা হয়।

মানববন্ধন কর্মসূচি চলাকালে অনুষ্ঠিত সমাবেশে বক্তারা বলেন, রাজশাহী-১ (গোদাগাড়ী-তানোর) আসনের সংসদ সদস্য ওমর ফারুক চৌধুরীর রাজনৈতিক কার্যালয়ের ম্যানহোল থেকে নয়লালে মরদেহ উদ্ধার করা হয়। প্রশ্ন হচ্ছে- যেখানে একটি পশু সেই কার্যালয় প্রবেশ করতে গেলে অনুমতি প্রয়োজন হয়, সেখানে নয়লাল কীভাবে সেখানে প্রবেশ করলো? আর কেনই বা তার মরদেহ ম্যানহলের ভেতরে পড়েছিল? তাই খুব সহজেই বোঝা যায় এটি স্পষ্ট একটি হত্যাকাণ্ড। এর দায় রাজশাহীর এ সংসদ সদস্য এড়াতে পারেন না। কারণ তিনি এ কার্যালয় নিয়মিত ওঠাবসা করেন।

তারা আরও বলেন, সংসদ সদস্য ওমর ফারুক চৌধুরী নানা সময় বিতর্কিত কর্মকাণ্ড ঘটিয়েছেন। কলেজশিক্ষক থেকে শুরু করে অনেক সাধারণ মানুষও এ রাজনৈতিক কার্যালয়ে নির্যাতনের শিকার হয়েছেন। কিন্তু নয়লালের মরদেহ উদ্ধারের পর থেকে ফারুক চৌধুরী নিশ্চুপ কেন? তাকে অবশ্যই নয়নালের এমন মৃত্যুর জন্য জবাবদিহি করা প্রয়োজন।

এ সময় আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের এ খুনের সঙ্গে জড়িতদের চিহ্নিত করে আইনের আওতায় এনে দ্রুত শাস্তির দাবি জানানো হয়।

মানববন্ধনে আরও বক্তব্য দেন- রাজশাহী সিটি করপোরেশনের ১৩ নম্বর ওয়ার্ড কাউন্সিলর আব্দুল মোমিন, রাজশাহী বঙ্গবন্ধু কলেজের অধ্যক্ষ মো. কামরুজ্জামান, রাজশাহী স্বেচ্ছাসেবক লীগের সভাপতি ও সাবেক ছাত্রলীগ নেতা, শফিকুজ্জামান শফিক, রকি কুমার ঘোষ, মাহমুদ হাসান রাজীব, রাজশাহী মহানগর ছাত্রলীগের সভাপতি নূর মোহাম্মদ সিয়াম, সাধারণ সম্পাদক সাধারণ সম্পাদক মাহমুদ হাসান রাজীব প্রমুখ।

এর আগে গত ১২ ডিসেম্বর রাজশাহী-১ আসনের সংসদ সদস্য ওমর ফারুক চৌধুরীর রাজনৈতিক কার্যালয়ের ম্যানহল থেকে আওয়ামী লীগ কর্মী নয়নাল উদ্দিনের অর্ধগলিত মরদেহ উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় নিহত নয়নাল উদ্দিনের বোন কুলসুম বেগম অজ্ঞাতনামা ব্যক্তিদের আসামি করে বোয়ালিয়া থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। তবে পুলিশ মরদেহ উদ্ধারের পর এখন পর্যন্ত তার রহস্য উদঘাটন করতে পারেনি। এছাড়া গ্রেপ্তারও করতে পারেনি কাউকে।

এ থিম ওমর প্লাজার প্রথম থেকে সপ্তম তলা পর্যন্ত শপিংমল। আর সপ্তম থেকে দশম তলা পর্যন্ত অ্যাপার্টমেন্ট রয়েছে। আর ভবনের ১০ তলার একটি অ্যাপার্টমেন্টে থাকেন রাজশাহী-১ (তানোর-গোদাগাড়ী) আসনের সংসদ সদস্য ওমর ফারুক চৌধুরী। এছাড়া এ ভবনের কয়েক ফুট আগেই রয়েছে ওমর ফারুক চৌধুরীর রাজনৈতিক কার্যালয়।

বাংলাদেশ সময়: ১৪২৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ১০, ২০২৪
এসএস/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।