ঢাকা, বুধবার, ২৪ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

ল্যাপটপ-মোবাইলসহ ২ ছিনতাইকারী গ্রেপ্তার

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ১০, ২০২৪
ল্যাপটপ-মোবাইলসহ ২ ছিনতাইকারী গ্রেপ্তার

রাজশাহী: রাজশাহী শিক্ষাবোর্ড মডেল স্কুল অ্যান্ড কলেজের সামনে ছিনতাইয়ের ঘটনায় দুই যুবককে গ্রেপ্তার করেছে পুলিশ। এ সময় ছিনতাই হওয়া ল্যাপটপ, দুটি মোবাইল ফোন, ভ্যানেটি ব্যাগ, নগদ টাকা ও চাকু উদ্ধার করা হয়।

শনিবার (১০ ফেব্রুয়ারি) দুপুরে রাজশাহী মেট্রোপলিটন পুলিশ সদর দপ্তরের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (মিডিয়া) জামিরুল ইসলাম এ বিষয়টি নিশ্চিত করেছেন।

এর আগে গত শুক্রবার (৯ ফেব্রুয়ারি) বিকেলে মহানগরীর নিউমার্কেট এলাকা থেকে ওই ছিনতাইকারীদের গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃতরা হলেন- মহানগরীর চন্দ্রিমা থানার হাজরা পুকুর নিউ কলোনির মোহাম্মদ আলম হোসেনের ছেলে বিপ্লব হোসেন (২২) ও বোয়ালিয়া মডেল থানার হেতেম খাঁ এলাকার লাল মিয়ার ছেলে মো. সোহান (২০)।

আরএমপির অতিরিক্ত উপ-কমিশনার জামিরুল ইসলাম বলেন, রাজশাহীর বাগমারা উপজেলার হাবিবুর রহমান ও তার বান্ধবী ঢাকায় চাকরির পরীক্ষা দিয়ে গত ৪ জানুয়ারি ভোরে ট্রেনে রাজশাহী রেল স্টেশনে নামেন। এরপর তারা রিকশা নিয়ে ছোট বনগ্রামের ভাড়া বাসার উদ্দেশে রওনা হন।

তারা রাজশাহী শিক্ষাবোর্ড মডেল স্কুল অ্যান্ড কলেজের সামনে পৌঁছামাত্রই চার ছিনতাইকারী দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে তাদের গতিরোধ করে এবং ভয় দেখিয়ে দুটি মোবাইল ফোন, ল্যাপটপ ও ভ্যানেটি ব্যাগ ছিনিয়ে নেয়। পরে এ অভিযোগের পরিপ্রেক্ষিতে বোয়ালিয়া থানায় ছিনতাইয়ের মামলা রুজু হয়।

এর পরিপ্রেক্ষিতে পুলিশের একটি টিম ঘটনাস্থলের সিসি ক্যামেরা ফুটেজ দেখে আসামিদের শনাক্ত করেন। পরে আরএমপির সাইবার ক্রাইম ইউনিটের তথ্য প্রযুক্তির সহায়তায় গোপন সংবাদের ভিত্তিতে শুক্রবার বিকেল পৌনে ৫টার দিকে বিপ্লবকে আসাম কলোনি রবের মোড় ও পরে তার দেওয়া তথ্য মতে আসামি সোহানকে নিউমার্কেট থেকে গ্রেপ্তার করে।

অন্যান্য আলামত উদ্ধার ও সহযোগী অপর আসামিদের গ্রেপ্তারে অভিযান অব্যাহত রয়েছে। গ্রেপ্তারকৃতদের বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে বলেও জানান এ পুলিশ কর্মকর্তা।

প্রসঙ্গত, শিক্ষাবোর্ড মডেল স্কুল অ্যান্ড কলেজের সামনে রাজশাহী-নওগাঁ মহাসড়কে ছিনতাইয়ের ঘটনা বেড়েই চলেছে। প্রায় দিনই এ সড়কে ছিনতাইয়ের ঘটনা ঘটে। বিশেষ করে সন্ধ্যার পর এবং ভোরে এ এলাকায় সংঘবদ্ধ ছিনতাইকারী চক্র ওৎ পেতে থাকে। সুযোগ পেলেই যাত্রী, রিকশারোহী ও পথচারীদের অস্ত্রের মুখে জিম্মি করে সর্বস্ব লুট করে নিয়ে বাইকে করে পালিয়ে যায়। তাই এ এলাকায় আইন-শৃঙ্খলা বাহিনীর টহল বাড়ানোর দাবি জানিয়ে আসছেন ভুক্তভোগীরা।

বাংলাদেশ সময়: ১৫৩২ ঘণ্টা, ফেব্রুয়ারি ১০, ২০২৪
এসএস/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।