ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

গৃহকর্মী প্রীতি ওরাং হত্যার বিচারের দাবিতে মানববন্ধন 

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৫, ২০২৪
গৃহকর্মী প্রীতি ওরাং হত্যার বিচারের দাবিতে মানববন্ধন 

ঢাকা: চা শ্রমিকের মেয়ে গৃহকর্মী প্রীতি ওরাং হত্যার বিচারের দাবিতে শাহবাগে বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধন করা হয়েছে।

বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারি) বিকেলে শাহবাগ প্রজন্ম চত্বরে এই বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধন অনুষ্ঠিত হয়।

সাবেক ছাত্রনেতা আকরামুল হকের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন মানবাধিকারকর্মী জীনান্দ জয়ন্ত, বাংলাদেশ যুব ইউনিয়নের সভাপতি খান আসাদুজ্জামান মাসুম, প্রকাশক রবীন আহসান, কবি লেখক ও মানবাধিকারকর্মী সায়েদ কায়সার, লেখক নারী নেত্রী ইলোর দেওয়ান, সম্মিলিত সামাজিক আন্দোলনের সাধারণ সম্পাদক সালেহ আহম্মেদ, সাংগাতের সংগঠক সোহানা আহম্মেদ, বাংলাদেশ ছাত্র ইউনিয়নের সভাপতি দিপক শীল ও সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের সভাপতি রায়হান উদ্দিন।

সমাবেশে বক্তারা বলেন, প্রীতি ওরাং হত্যা ও ধর্ষণের অভিযোগে গ্রেপ্তার হওয়া সাংবাদিক সৈয়দ আশফাকুল হক এখনও দৈনিক ডেইলি স্টারের নির্বাহী সম্পাদক হিসেবে বহাল আছেন। তার এ পদে থাকাটা প্রশ্নবিদ্ধ এবং অবিলম্বে তাকে দায়িত্ব থেকে অপসারণের দাবি করছি। একই সঙ্গে প্রীতি ওরাং হত্যার বিচারের বিচার বিভাগীয় তদন্ত ও মামলার তদন্ত কর্মকর্তাকে অপসারণের দাবি করেন তারা।

বক্তারা আরও বলেন, প্রীতি ওরাং হত্যার আগেও এ সাংবাদিকের বিরুদ্ধে আরও এক গৃহকর্মীকে নির্যাতনের অভিযোগে মামলা হয়েছিল। তিনি প্রভাব খাটিয়ে সেই মামলা থেকে বেঁচে গেছেন। সেই মামলার তদন্ত যে কর্মকর্তা করেছেন, তিনিই আবার বর্তমান মামলার দ্বায়িত্ব পেয়েছেন। এ জন্য এই মামলার আলামত নষ্ট হওয়ার আশঙ্কা করেন বক্তারা।

বাংলাদেশ সময়: ২১৩৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৫, ২০২৪
টিএ/এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।