ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ঘোড়াঘাটে অবৈধভাবে ধান মজুদ, ব্যবসায়ীকে অর্ধলাখ টাকা জরিমানা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২২১ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৫, ২০২৪
ঘোড়াঘাটে অবৈধভাবে ধান মজুদ, ব্যবসায়ীকে অর্ধলাখ টাকা জরিমানা

দিনাজপুর: দিনাজপুরের ঘোড়াঘাটে মজুদবিরোধী অভিযানে অবৈধভাবে ধান মজুদ রাখার দায়ে শাহজামাল নামে এক ব্যবসায়ীকে ৫০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।  

এছাড়াও মজুদ করে রাখা ধান একদিনের মধ্যে বাজারজাত করতে ব্যবসায়ীকে নির্দেশনা দেওয়া হয়।

 

বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারি) দুপুরে গোপন সংবাদের ভিত্তিতে উপজেলার ৩ নম্বর সিংড়া ইউনিয়নের রাণীগঞ্জ বাজারে অভিযান পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রফিকুল ইসলাম। এসময় সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহমুদুল হাসান এবং ঘোড়াঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আসাদুজ্জামান আসাদ উপস্থিত ছিলেন।

ব্যবসায়ী শাহজামাল একই ইউনিয়নের হাটশ্যামগঞ্জ গ্রামের মৃত ময়েজ আলী মণ্ডলের ছেলে।

অভিযানে শাহজামালের একটি গুদামে অবৈধভাবে ৪০০ বস্তা ধান পাওয়া যায়। যার পরিমাণ প্রায় ২০ মেট্রিকটন। পরে ওই ব্যবসায়ী শাহজামালকে ৫০ হাজার টাকা জরিমানা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহমুদুল হাসান।  

নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহমুদুল হাসান বলেন, ‘গুদামটিতে অবৈধভাবে মজুদ করে রাখা অধিকাংশ ধান গত ইরি মৌসুমের। তবে তার ধান মজুদ করার কোনো বৈধতা নেই। তাই কৃষি বিপণন আইন ২০১৮ এর ৬ (১) ধারা লঙ্ঘন করায় একই আইনের ১৯ (১) (ক) ধারায় ধান ব্যবসায়ীকে জরিমানা করা হয়েছে। ’

বাংলাদেশ সময়: ১৫৪৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৫, ২০২৪
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।