ঢাকা, সোমবার, ১ বৈশাখ ১৪৩১, ১৫ এপ্রিল ২০২৪, ০৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সরকারিভাবে বড় ইফতার পার্টি না করার নির্দেশ প্রধানমন্ত্রীর

স্পেশাল করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৮, ২০২৪
সরকারিভাবে বড় ইফতার পার্টি না করার নির্দেশ প্রধানমন্ত্রীর মন্ত্রিসভার বৈঠকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ছবি: পিআইডি

ঢাকা: সরকারিভাবে অর্থের অপচয় যাতে না হয়, সেজন্য বড় ইফতার পার্টি না করার নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।  

বুধবার (২৮ ফেব্রুয়ারি) মন্ত্রিসভা বৈঠকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ নির্দেশনা দেন বলে জানান মন্ত্রিপরিষদ সচিব মো. মাহবুব হোসেন।

এর আগে সকালে প্রধানমন্ত্রীর কার্যালয়ে মন্ত্রিসভা বৈঠক অনুষ্ঠিত হয়।  

বৈঠক শেষে সচিবালয়ে ব্রিফিংয়ে মন্ত্রিপরিষদ সচিব বলেন, প্রধানমন্ত্রীর পক্ষ থেকে একটি নির্দেশনা আছে। সেটি হলো রমজান মাসে বড় ইফতার পার্টি নামক কোনো বিষয় উদযাপন করা যাবে না, সরকারিভাবে করা যাবে না। সে বিষয়ে তিনি সবাইকে নির্দেশনা দিয়েছেন।  

শুধু সরকারিভাবে না করতে নির্দেশনা দেওয়া হয়েছে কি না, জানতে চাইলে মন্ত্রিপরিষদ সচিব বলেন, বেসরকারিভাবেও নিরুৎসাহিত করা হয়েছে। (বড় ইফতার পার্টি) না করার জন্য বলা হয়েছে। ‘বলা হয়েছে যে, কারো যদি দায়-দাবি থাকে তাহলে যেন সেই অর্থে খাদ্য কিনে গরিব মানুষের মাঝে বিতরণ করা হয়। ’

মাহবুব হোসেন বলেন, আমরা যেন অপচয় না করি। আমরা যেন লোক দেখানো কার্যক্রমে নিজেদের নিয়োজিত না করি। তার চেয়ে ওই টাকাটা যদি আপনি কারো কল্যাণে ব্যবহার করতে চান, গরিব মানুষের মধ্যে বিলিয়ে দিতে পারেন। আপনি-আমি বসে খেলাম, ওখানে অনেক অপচয় হলো, খাদ্যের অপচয় হলো, অর্থের অপচয় হলো। এটি যৌক্তিক হতে পারে না, ধর্মীয় দৃষ্টিকোণ থেকে যৌক্তিকতা থাকে না।

বাংলাদেশ সময়: ১৬৪৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৮, ২০২৪
এমআইএইচ/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।