ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

চাল আত্মসাতের অভিযোগে ইউপি চেয়ারম্যান সাময়িক বরখাস্ত 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৩ ঘণ্টা, মার্চ ৬, ২০২৪
চাল আত্মসাতের অভিযোগে ইউপি চেয়ারম্যান সাময়িক বরখাস্ত  আবু সুফিয়ান

দিনাজপুর: দায়িত্ব পালনে অবহেলা ও ভিডব্লিউবির চাল আত্মসাতের অভিযোগে দিনাজপুরের হাকিমপুর উপজেলার আলীহাট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবু সুফিয়ানকে সাময়িক বরখাস্ত করেছে স্থানীয় সরকার বিভাগ।

বিষয়টি নিশ্চিত করেছেন হাকিমপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) অমিত রায়।

তিনি বলেন বলেন, স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সহকারী সচিব এ কে এম আনিছুজ্জামান মহোদয় স্বাক্ষরিত একটি চিঠি আমি বুধবার (৬ মার্চ) বিকেলে পেয়েছি। সেখানে উল্লেখ আছে যে, হাকিমপুর উপজেলার ৩ নম্বর আলীহাট ইউপি চেয়ারম্যান আবু সুফিয়ান সরকারি দায়িত্ব পালনে অবহেলা ও ভিডব্লিউবি-এর ১ হাজার ৮০০ কেজি চাল আত্মসাতের অভিযোগ তদন্তের মাধ্যমে প্রমাণিত হওয়ায় জেলা প্রশাসক দিনাজপুরের সুপারিশ মোতাবেক স্থানীয় সরকার বিভাগ ৫ মার্চ ১৮৮ নম্বর প্রজ্ঞাপনে জনস্বার্থে তাকে সাময়িক বরখাস্ত করেছে।  

এ বিষয়ে দিনাজপুর স্থানীয় সরকারের উপ-পরিচালক দেবাশীষ চৌধুরী বলেন, চাল আত্মসাতের অভিযোগে আবু সুফিয়ানকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। ১০ কর্ম দিবসের মধ্যে চূড়ান্তভাবে কেন আবু সুফিয়ানকে চেয়ারম্যান পদ থেকে অপসারণ করা হবে না জেলা প্রশাসক দিনাজপুরের মাধ্যমে স্থানীয় সরকার বিভাগে চূড়ান্ত রিপোর্ট দেওয়ার অনুমতি চেয়েছেন।  

তিনি আরও বলেন, আমরা চাই যে অপরাধ করবে তার যেন সঠিক বিচার করা হয়। জনগণের সঙ্গে যে প্রতারণা করবে তাকে বিন্দু পরিমাণ ছাড় দেওয়া হবে না। আমরা খুব শিগগিরই প্রতিবেদন পাঠাবো।

বাংলাদেশ সময়: ২১০২ ঘণ্টা, মার্চ ০৬, ২০২৪
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।