ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

পরিচয় মেলেনি, দুই মরদেহ দাফনের জন্য নিচ্ছে না কেউ!

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০০ ঘণ্টা, মার্চ ২৪, ২০২৪
পরিচয় মেলেনি, দুই মরদেহ দাফনের জন্য নিচ্ছে না কেউ! প্রতীকী ছবি

গাজীপুর: দাফনের জন্য গাজীপুর শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে দুইটি মরদেহ পড়ে আছে। এতে মরদেহ দুটি পচে দুর্গন্ধ ছড়াচ্ছে হাসপাতাল ও আশপাশ এলাকায়।

এরমধ্যে একজনের মরদেহ ১১দিন এবং অপরজনের মরদেহ ছয় দিন ধরে পড়ে আছে। নিহতদের পরিচয় পাওয়া যায়নি। তাদের মধ্যে একজন নারী (৩৭) অন্যজন পুরুষ (৩২)।

হাসপাতাল কর্তৃপক্ষ সূত্রে জানা গেছে, ময়নাতদন্ত সম্পন্ন হওয়ার পর ১১ দিন ধরে এক পুরুষের মরদেহ মর্গে পড়ে আছে। আর ছয় দিন ধরে এক নারীর মরদেহ একই অবস্থা হাসপাতাল মর্গে পড়ে আছে। ময়নাতদন্ত সম্পন্নের পর দুই মরদেহ বেওয়ারিস হিসেবে দাফনের জন্য গাজীপুর সিটি করপোরেশন কর্তৃপক্ষকে লিখিত চিঠি পাঠালেও রোববার (২৪ মার্চ) সন্ধ্যা পর্যন্ত মরদেহ দাফনের কোন উদ্যোগ নেয়নি।

গাজীপুর শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতাল কর্তৃপক্ষ বেওয়ারিস হিসেবে মরদেহ দাফনের চিঠি দিলে এখন পর্যন্ত কোন পদক্ষেপ নেয়নি গাজীপুর সিটি কর্তৃপক্ষ।

গাজীপুর শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালের ফরেনসিক মেডিসিন বিভাগের সহকারী অধ্যাপক এ এন এম আল মামুন জানান, রোববার সন্ধ্যা পর্যন্ত মরদেহ দুটি হাসপাতাল মর্গে পড়ে আছে। মরদেহ দুটি পচে দুর্গন্ধ ছড়াচ্ছে হাসপাতাল ও আশপাশ এলাকায়।

জয়দেবপুর রেলওয়ে পুলিশ ফাঁড়ির উপ-পরিদর্শক (এসআই) শহিদুল্লাহ বাংলানিউজকে জানান, ১১ মার্চ রাতে গাজীপুরের সালনা এলাকায় ট্রেনে কাটা পড়ে এক ব্যক্তির মৃত্যু হয়। পরে ১২ মার্চ ময়নাতদন্তের জন্য হাসপাতালে পাঠানো হয়।

গাজীপুর মেট্রোপলিটনের সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রফিউল করিম জানান, ২১ ফেব্রুয়ারি এক নারীকে পথচারীরা সঙ্গিহীন অবস্থান উদ্ধার করে হাসপাতালে ভর্তি করে। হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ১৮ মার্চ তার মৃত্যু হয়।

গাজীপুর সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা (যুগ্ম সচিব) এ এস এম সফিউল আজম বলেন, এতদিন ধরে কি কারণে মরদেহ দুইটি দাফন হয়নি আমার জানা নেই। বিষয়টি আমি খতিয়ে দেখছি।

বাংলাদেশ সময়: ২১০০ ঘণ্টা, মার্চ ২৪, ২০২৪
আরএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।