ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

পুলিশ পরিচয়ে বিদেশগামীদের ছিনতাই করেন তারা

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫০ ঘণ্টা, মার্চ ২৭, ২০২৪
পুলিশ পরিচয়ে বিদেশগামীদের ছিনতাই করেন তারা

ঢাকা: রাজধানীর তেজগাঁও এলাকা থেকে বিদেশগামী এক ব্যক্তির টাকা ছিনতাইয়ের অভিযোগে দুইজনকে গ্রেপ্তার করা হয়েছে।  

গ্রেপ্তার দুজন হলেন - মো. রাজু (৫২) ও মো. নাজমুল (৫০)।

 

বুধবার (২৭ মার্চ) সকালে তেজগাঁও বিজয় সরণি মোড়ের কলমিলতা মার্কেটের সামনে থেকে তাদের গ্রেপ্তার করা হয়।  

গ্রেপ্তার দুজন পুলিশ পরিচয়ে বিদেশগামী যাত্রীদের কাছ থেকে ছিনতাই করেন ও তারা পেশাদার ছিনতাইকারী। উভয়ের বিরুদ্ধেই একাধিক মামলা রয়েছে। দুজনের মধ্যে রাজু একটি মামলায় সাজাপ্রাপ্ত আসামিও।  

তেজগাঁও থানা পুলিশ এসব তথ্য জানিয়েছে।

তেজগাঁও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি মোহাম্মদ মহসিন জানান, রাজু ও নাজমুল মূলত নিম্নবিত্ত বিদেশগামী যাত্রীদের টার্গেট করেন। যারা শ্রমিক হিসেবে কাজের জন্য মধ্যপ্রাচ্যে যান তারাই এদের মূল টার্গেট। এসব মানুষ সাধারণত সহজ-সরল হয়ে থাকেন। তাই তারা আসার সঙ্গে সঙ্গেই প্রথমে তাদেরকে পুলিশ পরিচয়ে ধরে রাজু ও নাজমুল। এরপর ভয়ভীতি দেখিয়ে তাদের কাছে থাকা নগদ টাকা, মোবাইল ছিনিয়ে নেন। আজ সকালে আলআমিন নামে একজন সৌদি আরবগামী ব্যক্তি মেডিকেল পরীক্ষার জন্য ঢাকা আসেন। এসময় পুলিশ পরিচয়ে তাকে একটি সিএনজিতে তোলেন রাজু ও নাজমুল। পরে তার কাছে থাকা ১২ হাজার টাকা ছিনিয়ে নিয়ে তাকে গাড়ি থেকে নামিয়ে দেন। এসময় আল আমিন চিৎকার করলে আশপাশের লোকজন এসে তাদের আটক করে। পরে ৯৯৯ এ ফোন করলে তেজগাঁও থানা পুলিশ তাদের আটক করে।

বাংলাদেশ সময়: ১৪৪৯ ঘণ্টা, মার্চ ২৭, ২০২৪
এজেডএস/এসএএইচ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।