ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ব্রাহ্মণবাড়িয়ায় পুলিশের পোশাক পরে ব্যবসায়ীর ৩৬ লাখ টাকা ছিনতাই!

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৩৫ ঘণ্টা, মার্চ ২৮, ২০২৪
ব্রাহ্মণবাড়িয়ায় পুলিশের পোশাক পরে ব্যবসায়ীর ৩৬ লাখ টাকা ছিনতাই!

ব্রাহ্মণবাড়িয়া: ব্রাহ্মণবাড়িয়ায় পুলিশের পোশাক পরে এক ব্যবসায়ীর কাছ থেকে ৩৫ লাখ ৭৫ হাজার টাকা ছিনিয়ে নেওয়ার ঘটনা ঘটেছে।  

বুধবার (২৭ মার্চ) সকালে এ ঘটনা ঘটে।

 

জানা যায়, ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর উপজেলার শিবপুর ইউনিয়নের বাঘাউড়া গ্রামের ব্যবসায়ী ফজলুল হক। তিনি জেলা শহরের পশ্চিম পাইকপাড়ায় পরিবার নিয়ে একটি ভাড়া বাসায় থাকেন।  

তিনি ঢাকায় ট্রাভেল এজেন্সির ব্যবসা করেন। ব্যাবসায়িক কাজে বুধবার সকালে ঘর থেকে ৩৫ লাখ ৭৫ হাজার টাকা নিয়ে ব্যাংকে জমা দেওয়ার জন্য রিকশায় করে যাচ্ছিলেন। কিন্তু পথে ঘটে বিপত্তি। একটি কালো রঙের হায়েস মাইক্রোবাস থেকে পুলিশের পোশাক পরে দুই ব্যক্তি নেমে এসে তার রিকশাটির গতিরোধ করে। একপর্যায়ে তাকে টেনে হিঁচড়ে ব্যাগে ইয়াবা আছে বলে মাইক্রোবাসে উঠিয়ে নিয়ে যায়। পরে কিছুদূর গিয়ে ব্যবসায়ী ফজলুল হককে পিটিয়ে গুরুতর আহত করে শহরের পীরবাড়ী এলাকায় ফেলে দিয়ে যায়। তবে ছিনিয়ে নিয়ে যায় ৩৫ লাখ ৭৫ হাজার টাকা।  

বুধবার সকালে এ ঘটনা ঘটলেও জানাজানি হয় বিকেলে। এর থেকে এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি হয়। এদিকে দিনদুপুরে পুলিশ পরিচয়ে এমন ঘটনায় সাধারণ মানুষের মাঝে উদ্বেগ উৎকণ্ঠা বিরাজ করছে।

স্থানীয়রা জানান, বাড়ি থেকে বের হওয়ার ১শ গজ অতিক্রম করার পর আগে থেকে ওৎ পেতে থাকা একটি কালো রঙের হায়েস মাইক্রোবাস থেকে পুলিশের পোশাক পরে দুই ব্যক্তি নেমে এসে তার রিকশাটির গতিরোধ করেন। একপর্যায়ে তাকে টেনে হিঁচড়ে ব্যাগে ইয়াবা আছে বলে মাইক্রোবাসে উঠিয়ে নিয়ে যায়। আমরা ঘটনা প্রত্যক্ষ করলেও পুলিশের পোশাক থাকায় ঝামেলা হতে পারে ভেবে এগিয়ে যাইনি। পরে জানতে পারি তারা আসলে পুলিশ ছিলেন না। দিন-দুপুরেই এমন ঘটনা মানা যায় না।

শহরের পূর্বপাইকপাড়া এলাকার কয়েকজন বাসিন্দা জানান, দিন দুপুরে এমন ঘটনায় আমরা অবাক হয়েছি। আমরা সাধারণ মানুষ বুঝবো কি করে তারা পুলিশ না ছিনতাইকারী। দিন দুপুরে আমাদের নিরাপত্তা কোথায়?

এদিকে ছিনতাইয়ের শিকার ব্যবসায়ী ফজলুল হক জানান, তাকে উঠিয়ে নেওয়া কালো হায়েস মাইক্রোবাসটিতে চালকসহ চারজন ছিল। কোনো কিছু বুঝে ওঠার আগেই তাকে তারা ইয়াবা আছে বলে ঝাপটে ধরে মাইক্রোবাসে উঠিয়ে নেয়। পরে মারধর করে টাকা ছিনিয়ে নেওয়ার পর শহরের পীরবাড়ী এলাকায় মাইক্রোবাস থেকে তাকে নামিয়ে দেয়। তিনি জানান, ছিনতাইকারীদের মধ্যে পুলিশের পোশাক পরা ছিল দুইজন। একজন ছিল ছদ্মবেশে।  

ব্রাহ্মণবাড়িয়া সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আসলাম হোসেন জানান, খবর পেয়ে আমরা ঘটনাস্থল পরিদর্শন করেছি। এ নিয়ে আমরা কাজ করছি। আশাকরি অপরাধীদের দ্রুত আইনের আওতায় নিয়ে আসতে পারবো। এ বিষয়ে মামলা প্রক্রিয়াধীন রয়েছে।  

বাংলাদেশ সময়: ০৭৩২ ঘণ্টা, মার্চ ২৮, ২০২৪
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।