ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

লিবিয়ায় নিয়ে সালথার যুবককে নির্যাতন: গ্রেপ্তার ১

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৭ ঘণ্টা, মার্চ ২৯, ২০২৪
লিবিয়ায় নিয়ে সালথার যুবককে নির্যাতন: গ্রেপ্তার ১ ইনসেটে নির্যাতনের শিকার মো. শাকিল মিয়া

ফরিদপুর: ইতালি নেওয়ার কথা বলে লিবিয়ায় নিয়ে ফরিদপুরের সালথার এক যুবককে অমানবিকভাবে নির্যাতনের ঘটনায় মানবপাচার আইনে একটি মামলা দায়ের করেছে ভুক্তভোগী পরিবার। এ মামলায় সাতজনকে আসামি করা হয়েছে।

অতঃপর এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে মো. শাকিল (২৮) নামে এক যুবককে গ্রেপ্তার করেছে পুলিশ।

শুক্রবার (২৯ মার্চ) সকাল ১০টার দিকে উপজেলার নকুলহাটি বাজার এলাকা থেকে ওই যুবককে গ্রেপ্তার করা হয়।  

গ্রেপ্তার শাকিল একই উপজেলার বিভাগদী গ্রামের বাসিন্দা মো. নফেল নামে এক ব্যক্তির ছেলে।

গত বৃহস্পতিবার (২৮ মার্চ) বিকেলে সালথা থানায় ভুক্তভোগী পরিবারের পক্ষ থেকে মামলাটি দায়ের করা হয়। মামলার তদন্তকারী কর্মকর্তা হিসেবে দায়িত্ব দেওয়া হয়েছে থানাটির উপ-পরিদর্শক (এসআই) কবিরুল হককে।

সালথা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ ফায়েজুর রহমান বাংলানিউজকে বলেন, লিবিয়ায় নিয়ে যুবককে নির্যাতনের ঘটনায় ওই যুবকের বাবা সালথা থানায় বৃহস্পতিবার একটি এজাহার দায়ের করেছেন। এর পরপরই শুক্রবার (২৯ মার্চ) সকালে পুলিশ অভিযান চালিয়ে এ মামলার ৩ নম্বর এজাহারভুক্ত আসামি শাকিলকে গ্রেপ্তার করা হয়েছে। বাকি আসামিদের গ্রেপ্তারে পুলিশের অভিযান অব্যাহত রয়েছে।  

প্রসঙ্গত, সম্প্রতি সালথার রামকান্তপুর ইউনিয়নের রামকান্তপুর পূর্বপাড়ার টিটুল মিয়ার ছেলে মো. শাকিল মিয়া (২৪) নামে এক যুবককে চাকরির প্রলোভনে ইতালি নেওয়ার কথা বলে লিবিয়ায় নিয়ে নির্যাতন করে ১৫ লাখ টাকা মুক্তিপণ দাবি করে মানবপাচারের সঙ্গে জড়িত একটি চক্র। পরে এ ঘটনা নিয়ে বিভিন্ন সংবাদমাধ্যমে সংবাদ প্রকাশিত হলে ঘটনাটি সারাদেশে তোলপাড় সৃষ্টি হয়।

** ইতালির কথা বলে লিবিয়ায় নিয়ে নির্যাতন

বাংলাদেশ সময়: ১৬২০ ঘণ্টা, মার্চ ২৯, ২০২৪
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।