ঢাকা, সোমবার, ১৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৭ মে ২০২৪, ১৮ জিলকদ ১৪৪৫

জাতীয়

বাংলাবান্ধা স্থলবন্দরে ৩ দিন আমদানি-রপ্তানি বন্ধ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৭ ঘণ্টা, এপ্রিল ২৩, ২০২৪
বাংলাবান্ধা স্থলবন্দরে ৩ দিন আমদানি-রপ্তানি বন্ধ

পঞ্চগড়: আগামী ২৬ এপ্রিল ভারতের দার্জিলিং জেলায় অনুষ্ঠিত হতে যাওয়া লোকসভার সাধারণ নির্বাচনের কারণে আগামী তিনদিন পঞ্চগড়ের বাংলাবান্ধা স্থলবন্দর দিয়ে ইমিগ্রেশনসহ সব ধরনের বাণিজ্যিক কার্যক্রম বন্ধ থাকবে।  

একই সঙ্গে টুরিস্ট ভিসার যাত্রী পারাপারও বন্ধ ঘোষণা করা হয়েছে।

তবে এ সময়ে ভারত ও বাংলাদেশে অবস্থানরত যাত্রীরা নিজ নিজ দেশে ফিরতে পারবেন। তবে জরুরি মেডিকেল ভিসা যাত্রীরা প্রবেশ করতে পারবেন বলে জানিয়েছে ইমিগ্রেশন চেকপোস্ট।

মঙ্গলবার (২৩ এপ্রিল) বিকেলে পঞ্চগড় পুলিশ সুপার এসএম সিরাজুল হুদা ও বাংলাবান্ধা ল্যান্ডপোর্ট লিমিটেডের ম্যানেজার আবুল কালাম আজাদ বিষয়টি বাংলানিউজকে নিশ্চিত করেছেন।

জানা গেছে, ভারতের ১৮তম লোকসভা নির্বাচনের দ্বিতীয় দফার ভোট অনুষ্ঠিত হতে যাচ্ছে আগামী ২৬ এপ্রিল। আর এই ভোট উপলক্ষে আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে ভারতের দার্জিলিং জেলা ম্যাজিস্ট্রেট ও জেলা কালেক্টর এবং নির্বাচন অফিসার ডা. প্রীতি গোয়েলের স্বাক্ষরিত একটি বিজ্ঞপ্তি প্রকাশ হয়। এই বিজ্ঞপ্তিতে জানানো হয় আগামী বুধবার (২৪ এপ্রিল) থেকে শুক্রবার (২৬ এপ্রিল) পর্যন্ত টানা তিন দিন ইমিগ্রেশনসহ সব ধরনের বাণিজ্যিক কার্যক্রম বন্ধ থাকবে।  

তবে এসময়ে ভারত ও বাংলাদেশে অবস্থানরত যাত্রীরা নিজ নিজ দেশে ফিরতে পারবেন এবং জরুরি মেডিকেল ভিসা যাত্রীরা প্রবেশ করতে পারবেন জানিয়েছেন তারা।

তবে কোনো টুরিস্ট যাত্রী এই সময়ে ভারতে প্রবেশ করতে পারবে না। বন্ধের পর আগামী ২৭ এপ্রিল থেকে আবারও স্বাভাবিক হবে বন্দরের কার্যক্রম।

উল্লেখ্য, প্রতিবেশী দেশ ভারতে গত ১৭ এপ্রিল থেকে শুরু হয় সাত দফায় লোকসভা নির্বাচন। ভোট শেষ হবে ১ জুন। ভোট গণনা ও ফল প্রকাশিত হবে ৪ জুন।

বাংলাদেশ সময়: ১৭৪৭ ঘণ্টা, এপ্রিল ২৩, ২০২৪
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।