ঢাকা, শনিবার, ৮ আষাঢ় ১৪৩১, ২২ জুন ২০২৪, ১৪ জিলহজ ১৪৪৫

জাতীয়

মাদারীপুরে কোল্ড স্টোরেজে অভিযান, দুই ডিম ব্যবসায়ীকে জরিমানা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৪ ঘণ্টা, মে ১৪, ২০২৪
মাদারীপুরে কোল্ড স্টোরেজে অভিযান, দুই ডিম ব্যবসায়ীকে জরিমানা

মাদারীপুর: মাদারীপুরে কোল্ড স্টোরেজে সাড়ে ৬ লাখ ডিম দীর্ঘদিন ধরে মজুদ রাখায় দুই ব্যবসায়ীকে জরিমানা করেছে মাদারীপুর নির্বাহী ম্যাজিস্ট্রেট ও জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।  

মঙ্গলবার (১৪ মে) দুপুরে মাদারীপুর সদর উপজেলার পুরান বাজারের বিসিক শিল্প নগর এলাকায় কোল্ড স্টোরেজে এ অভিযান চালানো হয়।

 

জানা গেছে, দীর্ঘদিন ধরে কোল্ড স্টোরেজে ডিম রেখে সংকট তৈরি করায় শহিদুল ইসলাম ও জাহাঙ্গীর কাজী নামে দুই ব্যবসায়ীকে ১৫ হাজার টাকা জরিমানা ও দুদিনের মধ্যে কোল্ড স্টোরেজ খালি করে ডিম বিক্রি করার শর্ত দিয়েছেন অভিযান পরিচালনাকারী নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সদর উপজেলা সহাকারী কমিশনার (ভূমি) মো. সাইদুজ্জামান হিমু।  

এসময় জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর মাদারীপুরের সহকারী পরিচালক জান্নাতুল ফেরদৌস উপস্থিত ছিলেন।

তিনি জানান, গোপন সংবাদের ভিত্তিতে জানতে পেরে এ অভিযান পরিচালনা করেন তারা। কৃত্রিম সংকট তৈরি করতে দীর্ঘদিন ধরে ডিম কোল্ড স্টোরেজে মজুদ রেখেছিলেন দুই ব্যবসায়ী। গত মার্চ মাস থেকে কোল্ড স্টোরেজে ছয় লাখ ৪২ হাজার ডিম মজুদ করে রাখা হয়েছে আর এখন বেশি লাভে অতিরিক্ত মুনাফায় সেই ডিম ধীরে ধীরে বিক্রি করছে যা আইনের বিরোধী। এ অপরাধে সতর্কতামূলক শর্তসাপেক্ষে দুই ব্যবসায়ীকে ১৫ হাজার টাকা জরিমানা ও দুইদিনের মধ্যে সব ডিম বিক্রি করার জন্য বলা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৬২৭ ঘণ্টা, মে ১৪, ২০২৪
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।