ঢাকা, শনিবার, ৯ আষাঢ় ১৪৩১, ২২ জুন ২০২৪, ১৪ জিলহজ ১৪৪৫

জাতীয়

যুক্তরাষ্ট্র-যুক্তরাজ্য ও শেনজেনভুক্ত দেশ ভ্রমণে মিলবে সৌদির অন অ্যারাইভাল ভিসা

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫২ ঘণ্টা, মে ২৮, ২০২৪
যুক্তরাষ্ট্র-যুক্তরাজ্য ও শেনজেনভুক্ত দেশ ভ্রমণে মিলবে সৌদির অন অ্যারাইভাল ভিসা

ঢাকা: ঢাকায় নিযুক্ত সৌদি আরবের রাষ্ট্রদূত ঈসা বিন ইউসূফ আল দুহাইলান জানিয়েছেন, যেসব বাংলাদেশি যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য কিংবা শেনজেনভুক্ত দেশগুলোয় ভ্রমণ করেছেন তারা সৌদি আরবের অন অ্যারাইভাল ভিসা সুবিধা পাবেন।

মঙ্গলবার (২৮ মে) দূতাবাসে এক অনুষ্ঠানে তিনি এ তথ্য জানান।

চলতি বছর বাংলাদেশ থেকে সৌদি বাদশাহ সালমান বিন আব্দুল আজিজ আল সৌদের আমন্ত্রণে রাজকীয় অতিথি হয়ে যারা হজে যাচ্ছেন তাদের বিদায়ী সংবর্ধনা দিতে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে রাষ্ট্রদূত জানান, প্রযুক্তির সাহায্যে হজযাত্রীদের যাত্রাকে আরও সহজ করা হয়েছে। সারা বিশ্বে রোড টু মক্কা ইনিশিয়েটিভের অধীনে সাতটি দেশের হজযাত্রীদের সৌদি অংশের ইমিগ্রেশনও তাদের নিজ নিজ দেশে হচ্ছে। বাংলাদেশিরাও টানা চর্তুথবারের মতো এ সুবিধা পাচ্ছেন। ফলে সৌদি গিয়ে বিমানবন্দরে কাউকে আর অপেক্ষা করতে হচ্ছে না। এমনকি যাত্রীদের ব্যাগও সরাসরি চলে যাচ্ছে তাদের নির্দিষ্ট গন্তব্যে।

উল্লেখ্য, এ বছর বাংলাদেশ থেকে বিভিন্ন পেশার মোট ৪০ জন সৌদি বাদশাহর অতিথি হয়ে হজে যাচ্ছেন। প্রতি বছরই বিশ্বের বিভিন্ন দেশ থেকে প্রায় দেড় হাজার জন এ সুযোগ পেয়ে থাকেন। বাংলাদেশ থেকে এবার যারা যাচ্ছেন তাদের অভিনন্দন জানিয়েছেন রাষ্ট্রদূত।

অনুষ্ঠানে দূতাবাসের কূটনীতিকদের পাশাপাশি রিলিজিয়াস অ্যাফ্যায়ার্স বিভাগের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৬৫০ ঘণ্টা, মে ২৮, ২০২৪
টিআর/এসআইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ