ঢাকা, বৃহস্পতিবার, ৭ আষাঢ় ১৪৩১, ২০ জুন ২০২৪, ১২ জিলহজ ১৪৪৫

জাতীয়

ফেনীতে ঝড়োবৃষ্টি-বজ্রপাতে ১ নারী-৩ গবাদিপশুর মৃত্যু

ফেনী: | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১২ ঘণ্টা, জুন ১৫, ২০২৪
ফেনীতে ঝড়োবৃষ্টি-বজ্রপাতে ১ নারী-৩ গবাদিপশুর মৃত্যু

ফেনী: ফেনীতে ঝড়োবৃষ্টি ও বজ্রপাতে এক প্রসূতি নারী ও তিন গবাদিপশু মারা গেছে।

বজ্রপাতে মৃত্যু হয়েছে রোকসানা আক্তার নামে অন্তঃসত্ত্বা এক গৃহবধূর।

ঝড়ের কবলে পড়ে বাজারে নেওয়ার পথে মারা যায় একটি কোরবানির গরুও।  

শনিবার (১৫ জুন) দুপুরের দিকে এ ঘটনা ঘটে।

বজ্রপাতে নিহত রোকসানা বেগম জেলার ছাগলনাইয়ার উত্তর মন্দিয়া গ্রামের বাসিন্দা। ঝড়ের মধ্যে তিনি মাঠে গরু আনতে গিয়ে বজ্রপাতের শিকার হন। পরে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। ছাগলনাইয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাসান ইমাম ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

দুপুর আড়াইটার দিকে শুরু হয় ঝড়। প্রচণ্ড ঝড়ে গাছ ভেঙে পড়ে ছাগলনাইয়া ও পরশুরাম সড়কে বন্ধ হয়ে যায় যান চলাচল। পুলিশ ও ফায়ার সার্ভিসের সদস্যরা গাছ কেটে সরিয়ে নেওয়ার চেষ্টা করছেন। ঝড়ে বিভিন্ন স্থানে ছিড়ে গেছে বিদ্যুতের তারও।

ছাগলনাইয়া ফায়ার সার্ভিস স্টেশনের স্টেশন কর্মকর্তা মিরাজুল ইসলাম জানান, ঝড়ে ছাগলনাইয়ার কালাপুল থেকে রেজুমিয়া পর্যন্ত অন্তত অর্ধশত গাছ উপড়ে ও ভেঙে যায়। ফলে যান চলাচল বন্ধ হয়ে যায়। খবর পেয়ে তাদের একটি দল ঘটনাস্থলে গিয়ে কাজ শুরু করে।

ফুলগাজী থানার ওসি নিজাম উদ্দিন জানান, ফেনী-পরশুরাম সড়কের ফুলগাজী বাজারে বড় একটি গাছ উপড়ে পড়ে। গাছচাপায় কোরবানি বাজারে নেওয়ার সময় মারা যায় একটা গরুও। গাছটি কেটে যান চলাচল স্বাভাবিক করার চেষ্টা চলছে। সন্ধ্যা ছয়টা পর্যন্ত যান চলাচল স্বাভাবিক হয়নি।

এছাড়াও ফুলগাজীতে আরও একটি গরু ও ছাগলনাইয়ায় একটি মহিষ নিহত হয়েছে।

ফেনী পল্লী বিদ্যুৎ সমিতির জেনারেল ম্যানেজার হাওলাদার মো. ফজলুর রহমান জানান, ঝড়ে ছাগলনাইয়া, পরশুরাম ও ফুলগাজীর ব্যাপক ক্ষতি হয়েছে। বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন রয়েছে। তবে কি পরিমাণ ক্ষতি হয়েছে তা এখন পর্যন্ত বলা যাচ্ছে না।

বাংলাদেশ সময়: ২১১২ ঘণ্টা, জুন ১৫, ২০১৫ 
এসএইচডি/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।