ঢাকা, শনিবার, ২৯ আষাঢ় ১৪৩১, ১৩ জুলাই ২০২৪, ০৬ মহররম ১৪৪৬

জাতীয়

ফেনীতে ‘আধুনিক তাঁবুতে’ ঈদ জামাত, থাকছে খেজুর-পানির ব্যবস্থা 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৪৯ ঘণ্টা, জুন ১৭, ২০২৪
ফেনীতে ‘আধুনিক তাঁবুতে’ ঈদ জামাত, থাকছে খেজুর-পানির ব্যবস্থা 

ফেনী: বৃষ্টির বিষয় মাথায় রেখে মুসুল্লিদের সুযোগ-সুবিধাসহ সার্বিক নিরাপত্তা ও আলোকসজ্জায় সজ্জিত করে ঈদুল আজহার জন্য ফেনীর মিজান ময়দান জামাতের জন্য প্রস্তুত করা হয়েছে। বসানো হয়েছে তাপ ও পানি নিরোধক তাঁবু।

 

 মুসুল্লিদের জন্য উৎকৃষ্ট মানের আরবের খেজুর ও বোতলজাত বিশুদ্ধ পানি সরবরাহের ব্যবস্থা নিয়েছে ফেনী পৌরসভা।  

শনিবার (১৬ জুন) ঈদগাহ ময়দান পরিদর্শনে আসেন ফেনী-২ আসনের সংসদ সদস্য নিজাম উদ্দিন হাজারী, ফেনী জেলা প্রশাসক (ডিসি) মুসাম্মৎ শাহীনা আক্তার, পুলিশ সুপার (এসপি) জাকির হাসান ও পৌরসভার মেয়র নজরুল ইসলাম স্বপন মিয়াজী।

মেয়র স্বপন মিয়াজী জানান, ঈদের দিন যেহেতু বৃষ্টির পূর্বাভাস রয়েছে, সে বিষয় মাথায় রেখেই প্রথম তাঁবুটি স্থাপন করা হচ্ছে। নামাজের সময় যাতে রোদের তাপে বা বৃষ্টিতে সমস্যা না হয়। এছাড়া ময়দানে বাতাস করার জন্য পাঁচ শতাধিক বৈদ্যুতিক ফ্যান বসানো হয়েছে। ঈদকে আনন্দময় করে তুলতে দুদিন ধরে আলোকসজ্জার পাশাপাশি মুসুল্লিদের জন্য তবারক ও খাবার পানির ব্যবস্থা করা হয়েছে।

মিজান ময়দান প্রস্তুতির কাজ করছে আপন ইভেন্টস, স্বপ্নছায়া নামে অনুষ্ঠান ব্যবস্থাপনা প্রতিষ্ঠান।

ফেনী ইসলামিক ফাউন্ডেশনের উপ-পরিচালক মীর মোহাম্মদ নেয়ামত উল্ল্যাহ জানান, জেলার প্রধান ঈদ জামাত মিজান ময়দানে সকাল ৮টায় অনুষ্ঠিত হবে। ইতোমধ্যে জামাতের জন্য মিজান ময়দান প্রস্তুত করা হচ্ছে বলে জানান তিনি। এতে ইমামতি করবেন ফেনী আলিয়া মাদরাসার অধ্যক্ষ মাওলানা মাহমুদুল হাসান।  

বাংলাদেশ সময়: ১২৪৮ ঘণ্টা, জুন ১৭, ২০২৪
এসএইচডি/এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।