ঢাকা, শুক্রবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৮ জুন ২০২৪, ২০ জিলহজ ১৪৪৫

জাতীয়

‘আমার জীবন তছনছ করে এখন বলে—প্রেম করলে বিয়ে করতে হবে?’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫২ ঘণ্টা, জুন ২২, ২০২৪
‘আমার জীবন তছনছ করে এখন বলে—প্রেম করলে বিয়ে করতে হবে?’ অভিযুক্ত তরিকুল ইসলাম

যশোর: যশোরে বিয়ের প্রলোভন দেখিয়ে ছাত্রলীগের এক নারী কর্মীর সঙ্গে শারীরিক সম্পর্ক করে পরে প্রতারণার অভিযোগ উঠেছে সংগঠনের জেলা পর্যায়ের এক নেতার বিরুদ্ধে। এমনকি ওই তরুণীর সঙ্গে তার অন্তরঙ্গ সম্পর্কের ভিডিও এবং আপত্তিকর শব্দের হোয়াটঅ্যাপ চ্যাটের স্ক্রিনশট ছড়িয়ে পড়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমে।

অভিযুক্ত ব্যক্তির নাম তরিকুল ইসলাম। তিনি ছাত্রলীগের যশোর জেলা শাখার সাংগঠনিক সম্পাদক। আর ভুক্তভোগী তরুণী সরকারি এমএম কলেজ থেকে সম্প্রতি পড়াশোনা সম্পন্ন করেছেন।

তরিকুলের বিচার দাবি করে ওই তরুণী কেন্দ্রীয় ও জেলা ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের কাছে লিখিত অভিযোগ করেছেন বলে স্থানীয় সাংবাদিকদের জানিয়েছেন। তিনি অভিযোগের কপি নেতাদের হোয়াটঅ্যাপে পাঠিয়ে তার স্ক্রিনশটও গণমাধ্যমকর্মীদের সরবরাহ করেছেন।  

সাতক্ষীরার বাসিন্দা ওই তরুণী অভিযোগে উল্লেখ করেছেন, প্রায় দুই বছর আগে যশোর সরকারি এমএম কলেজের বাংলা বিভাগে পড়াশোনাকালে তার সঙ্গে পরিচয় হয় একই কলেজের ভুগোল বিভাগের ছাত্র ও জেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক তরিকুল ইসলামের। এরপর আস্তে আস্তে তা প্রেমের সম্পর্কে গড়ায়। একে অপরকে বিয়ের প্রতিশ্রুতি দেন। এরপর তরিকুল তার ভাড়া বাসায় স্ত্রী পরিচয়ে ওই ছাত্রীকে নিয়ে অসংখ্য রাতযাপন করেন এবং শারীরিক সম্পর্কে মিলিত হন। তবে সম্প্রতি তরুণী বিয়ের কথা বললে তা অস্বীকার করে খুন-জখমের ভয় দেখাতে থাকেন। এমনকি তরিকুলের পরিবার তার বিয়ের জন্য অন্যত্র পাত্রীও দেখছে।

ভুক্তভোগী তরুণী নিজেকে মুক্তিযোদ্ধার নাতনি ও ছাত্রলীগ কর্মী দাবি করে বলেন, ‘তরিকুল আমার জীবনটাকে তছনছ করে দিয়েছে, এখন বিয়ের জন্য বললে সে বলে—মানুষ প্রেম করে কতো কিছুই করে, তার মানে কি বিয়ে করতে হবে?’

তিনি বলেন, ‘আমি তরিকুলের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থার দাবি জানিয়ে কেন্দ্রীয় ও জেলা ছাত্রলীগ সভাপতি-সম্পাদকের কাছে অভিযোগ করেছি, তার বাবা-দুলাভাইকেও জানিয়েছি। এরপরেও বিচার না পেলে আমি আইনগত ব্যবস্থা নেব এবং নিজের জীবনের শেষ পরিণতি কী হবে, তখনই জানব। ’

অভিযোগ প্রসঙ্গে জানতে অভিযুক্ত ছাত্রলীগ নেতা তরিকুল ইসলামকে একাধিকবার মোবাইল ফোনে কল করা হলেও তিনি রিসিভ করেননি।

এসব বিষয়ে জানতে গত দুই দিন ধরে যশোর জেলা ছাত্রলীগ সভাপতি সালাউদ্দিন পিয়াস ও সাধারণ সম্পাদক তানজীব নওশাদ পল্লবকে একাধিকবার মোবাইল ফোনে কল করা হলেও রিসিভ করেননি।

যোগাযোগ করলে কেন্দ্রীয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক শেখ ওয়ালি আসিফ ইনান বলেন, এমন কোনো অভিযোগ এখনো পাইনি। তবে অভিযোগ পেলে অবশ্যই তদন্তপূর্বক ব্যবস্থা নেব।  

তিনি বলেন, ছাত্রলীগ নারী অধিকারকে সবসময় গুরুত্ব দিয়ে থাকে। ছেলে-মেয়ে যে কোনো শিক্ষার্থীর বিপদে পাশে থাকাই আমাদের নৈতিক দায়িত্ব।

বাংলাদেশ সময়: ১২৫১ ঘণ্টা, জুন ২২, ২০২৪
ইউজি/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।