ঢাকা, শনিবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

জাতীয়

শেখ হাসিনা বঙ্গবন্ধুর পথ ধরে দেশকে উন্নয়নের মহাসড়কে নিয়ে যাচ্ছেন: মোমেন

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৯ ঘণ্টা, জুন ২৩, ২০২৪
শেখ হাসিনা বঙ্গবন্ধুর পথ ধরে দেশকে উন্নয়নের মহাসড়কে নিয়ে যাচ্ছেন: মোমেন

ঢাকা: পররাষ্ট্র মন্ত্রণালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও সংসদ সদস্য ড. এ কে আব্দুল মোমেন বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধুর পথ ধরে দেশকে নিয়ে যাচ্ছেন উন্নয়নের মহাসড়কে, অর্থনৈতিক মুক্তির পথে। আওয়ামী লীগের ৭৫ বছরের অর্জন অবাক হওয়ার মতো।

বঙ্গবন্ধুর বলিষ্ঠ নেতৃত্বে এই দল আমাদের দিয়েছে একটি স্বাধীন সার্বভৌম রাষ্ট্র, বাংলাদেশ এবং একটি স্বকীয় জাতিসত্তা।

রোববার (২৩ জুন) আওয়ামী লীগের প্লাটিনাম জয়ন্তী উপলক্ষ্যে এক বার্তায় তিনি এ কথা বলেন।

ড. মোমেন বলেন, বঙ্গবন্ধু ‘সোনার বাংলার’ স্বপ্ন দেখেছিলেন আর শেখ হাসিনা তাকে বাস্তবায়িত করছেন। পথ কিন্তু সহজ না, পিচ্ছিল, ভঙ্গুর, ভয়ানক, কষ্টকর, কণ্ঠকাপূর্ণ। তবে শেখ হাসিনা তার বিচক্ষণতা, অবিচল নিষ্ঠা, একাগ্রতা এবং জীবনের ঝুঁকি নিয়ে অত্যন্ত সাহসিকতার সঙ্গে বাংলাদেশকে গড়ে তুলছেন একটি সম্ভাবনার দেশ, এ ল্যান্ড অব অপরচুনিটি, মডেল অব ডেভেলপমেন্ট এবং শান্তিপ্রিয় দেশ।

তিনি বলেন, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ঠিকই বলেছেন। বঙ্গবন্ধু বাংলাদেশ সৃষ্টি বা পয়দা করেছেন এবং শেখ হাসিনা একে বানিয়ে বা শক্ত ভিতের ওপর প্রতিষ্ঠিত করেছেন। শেখ হাসিনার স্বদেশ ফেরার কারণে দেশে গণতন্ত্র ফিরে এসেছে, যুদ্ধাপরাধীদের বিচার সম্ভব হয়েছে, আওয়ামী লীগের ভাঙন বন্ধ হয়ে শক্তিশালী দল হিসাবে গড়ে উঠেছে, আইনের শাসন প্রতিষ্ঠিত হয়েছে এবং জাতির আত্মবিশ্বাস ও প্রত্যয় বেড়েছে শত গুণ।

বাংলাদেশ সময়: ১৬৫৭ ঘণ্টা, জুন ২৩, ২০২৪
টিআর/এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।