ঢাকা, রবিবার, ১৬ আষাঢ় ১৪৩১, ৩০ জুন ২০২৪, ২২ জিলহজ ১৪৪৫

জাতীয়

স্বাধীনতা হলো আওয়ামী লীগের সবচেয়ে বড় প্রাপ্তি: রেলমন্ত্রী

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৯ ঘণ্টা, জুন ২৩, ২০২৪
স্বাধীনতা হলো আওয়ামী লীগের সবচেয়ে বড় প্রাপ্তি: রেলমন্ত্রী

রাজবাড়ী: রেলমন্ত্রী মো. জিল্লুল হাকিম বলেছেন, আওয়ামী লীগ প্রতিষ্ঠার বড় সফলতা হচ্ছে বঙ্গবন্ধুর আহ্বানে আমরা এই দেশটাকে স্বাধীন করেছিলাম। এই স্বাধীনতা হলো আওয়ামী লীগের সবচেয়ে বড় প্রাপ্তি।

রোববার (২৩ জুন) বেলা ১১টায় জেলা আওয়ামী লীগ কার্যালয়ে দলের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উদ্‌যাপন অনুষ্ঠানে আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

রেলমন্ত্রী বলেন, আমাদেরকে পিছিয়ে দেওয়ার জন্য দেশি-বিদেশি চক্রান্তকারীরা বঙ্গবন্ধুকে হত্যা করে। তারা স্বাধীনতার ঘোষণা নিয়েও চক্রান্ত করেছিল। যখন জাতিসংঘ বঙ্গবন্ধুর ভাষণকে শ্রেষ্ঠ ভাষণের স্বীকৃতি দিল তখন সব চক্রান্ত থেমে যায়।

তিনি আরও বলেন, বঙ্গবন্ধু আজ আমাদের মাঝে নেই। তবে তার সুযোগ্য কন্যা শেখ হাসিনার নেতৃত্বে আমরা এগিয়ে যাচ্ছি। দক্ষিণ-পশ্চিমাঞ্চলের মানুষের যাতায়াত নির্বিঘ্ন করতে পদ্মা সেতু নির্মাণ করা হয়েছে। রাজধানীবাসী মেট্রোরেলে চলার স্বাদ পাচ্ছে।

মো. জিল্লুল হাকিম বলেন, বিএনপির আমলে বন্ধ হওয়া রেললাইন আজ সচল হয়েছে। ঢাকা থেকে মাত্র দুই ঘণ্টায় ট্রেনে রাজবাড়ীতে আসতে পারছে। রাজবাড়ীতে ১০৫ একর জায়গার ওপর দেশের সর্ববৃহৎ রেল কারখানা হচ্ছে। এতে করে জেলার অনেক বেকার কর্মসংস্থানের সুযোগ পাবে।

রেলমন্ত্রীর সভাপতিত্বে আলোচনা সভায় আরও উপস্থিত ছিলেন- জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য কাজী কেরামত আলী, সাধারণ সম্পাদক কাজী ইরাদত আলী, যুগ্ম সাধারণ সম্পাদক শেখ সোহেল রানা টিপুসহ স্থানীয় আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।

পরে আওয়ামী লীগ কার্যালয়ের সামনে জাতীয় পতাকা ও দলীয় পতাকা উত্তোলন, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করা হয়। এরপর কার্যালয়ের সামনে থেকে একটি বর্ণাঢ্য র‍্যালি বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে কার্যালয়ের সামনে এসে শেষ হয়।

বাংলাদেশ সময়: ১৯২৮ ঘণ্টা, জুন ২০২৪
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।