ঢাকা, শনিবার, ২১ আষাঢ় ১৪৩১, ০৬ জুলাই ২০২৪, ২৮ জিলহজ ১৪৪৫

জাতীয়

খুলনায় ডিমের বাজারে ভোক্তার হানা, ২ প্রতিষ্ঠানকে জরিমানা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৯ ঘণ্টা, জুলাই ৩, ২০২৪
খুলনায় ডিমের বাজারে ভোক্তার হানা, ২ প্রতিষ্ঠানকে জরিমানা

খুলনা: কিছুদিন ধরে বেড়ে গেছে ডিমের দাম। এমন পরিস্থিতিতে খুলনার ডিমের বাজারে বিশেষ অভিযান চালিয়েছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের খুলনা বিভাগীয় কার্যালয়।

 

বুধবার (৩ জুলাই) দুপুরে খুলনা মহানগরীর লবণচরা থানায় তদারকিমূলক এ অভিযান পরিচালনা করা হয়।

অভিযানকালে লবণচরা থানার গল্লামারী এলাকায় ডিমের পাইকারি ও খুচরা বাজার দর যাচাই করা হয়। এ সময় গল্লামারী এলাকার পুতুল ডিম ঘরকে মূল্য তালিকা সংরক্ষণ না করা ও ক্রয় ভাউচার সংরক্ষণ না  করার অপরাধে ১০ হাজার টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয়। একই এলাকার মেসার্স অসমিতা এন্টারপ্রাইজকে মূল্য তালিকা সংরক্ষণ না করার অপরাধে পাঁচ হাজার টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয়।  

খুলনা বিভাগীয় কার্যালয়ের উপপরিচালক মোহাম্মদ সেলিমে নেতৃত্বে অভিযানে উপস্থিত ছিলেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. ওয়ালিদ বিন হাবিব, ক্যাব খুলনার সদস্য জেড এন সুমন, বিভাগীয় কার্যালয়ের অন্যান্য সদস্য ও পুলিশ সদস্যরা।

অভিযান চলাকালে ব্যবসায়ীদের সচেতন করার পাশাপাশি বাধ্যতামূলকভাবে মূল্য তালিকা দৃশ্যমান স্থানে প্রদর্শন ও ক্রয়-বিক্রয় ভাউচার সংরক্ষণ এবং নির্ধারিত মূল্যে পণ্য বিক্রি করার নির্দেশনা দেওয়া হয়।  

বাংলাদেশ সময়: ১৫৫৯ ঘণ্টা, জুলাই ০৩, ২০২৪
এমআরএম/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।