ঢাকা, মঙ্গলবার, ১ শ্রাবণ ১৪৩১, ১৬ জুলাই ২০২৪, ০৯ মহররম ১৪৪৬

জাতীয়

গণপদযাত্রা: যানজটে স্থবির পল্টন-মতিঝিল এলাকা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৩ ঘণ্টা, জুলাই ১৪, ২০২৪
গণপদযাত্রা: যানজটে স্থবির পল্টন-মতিঝিল এলাকা কোটার যৌক্তিক সংস্কার দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের গণভবন অভিমুখী গণপদযাত্রা | ছবি: ডিএইচ বাদল

ঢাকা: সরকারি চাকরিতে কোটার যৌক্তিক সংস্কারে দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের গণভবন অভিমুখী গণপদযাত্রার কারণে পল্টন মোড়ে রাজধানীতে তীব্র যানজটের সৃষ্টি হয়েছে। পল্টন মোড়ের চারদিকের সড়কে শত শত গাড়ি আটকে আছে।

রোববার (১৪ জুলাই) দুপুর পৌনে দুইটার দিকে নূর হোসেন স্কয়ারের পাশ দিয়ে বঙ্গভবনের দিকে আন্দোলনকারীদের পদযাত্রা যাওয়ার পর থেকে তীব্র যানজটের সৃষ্টি হয়।

এ সময় বেশি দুর্ভোগে পড়েছেন পুরান ঢাকা থেকে গুলিস্তান, পুরানা পল্টন হয়ে মিরপুর ও রামপুরাগামী এবং রামপুরা ও মিরপুর থেকে আসা গুলিস্তানমুখি যাত্রীরা। অতিষ্ঠ হয়ে বাস থেকে নেমে যাত্রীদের পায়ে হেঁটে গন্তব্যের দিকে যেতে দেখা গেছে। এ সময় নারী, শিশু ও বৃদ্ধ এবং মালামাল বহনকারী যাত্রীরা পড়েন চরম বিপাকে।

সত্তরোর্ধ্ব আনিসুল ইসলাম একটি ব্যাগে কিছু মালামাল নিয়ে পায়ে হেঁটে পুরানা পল্টনের দিকে আসছিলেন। কয়েক কদম যাওয়ার পরই তিনি থেমে গিয়ে ব্যাগ নামিয়ে বিশ্রাম নিচ্ছিলেন।

আনিসুল ইসলাম বলেন, নূর হোসেন স্কয়ারের পাশ দিয়ে কোটাবিরোধী শিক্ষার্থীরা পদযাত্রা করে যাওয়ার সময় বাস চলাচল বন্ধ করে দিয়েছিল,  এজন্য হেঁটে আসছি। আবার এখন দেখছি বাস চলাচল শুরু হয়েছে। কিন্তু সব রাস্তার বাস একসেঙ্গ পল্টন মোড়ে জটলা বাঁধিয়েছে। এতে সব বাসই আটকে আছে। কখন এই যানজট খুলবে আল্লাহ জানে! এজন্য হেঁটেই যাচ্ছি।

একই অবস্থা মতিঝিলগামী যাত্রীদেরও। গাড়িগুলো অনেকটাই ঠাঁয় দাঁড়িয়ে আছে। অনেকেই বাস থেকে নেমে পায়ে হেঁটে মতিঝিলের দিকে যাচ্ছেন।

মিরপুর ও গাবতলীমুখি যাত্রীরা একটু সুবিধা করতে পেরেছেন। পায়ে হেঁটে মেট্রোরেলের সচিবালয় স্টেশনে পৌঁছাতে পারলেই মেট্রোতে চড়ে গন্তব্যে পৌঁছাতে পারছেন। তবে মেট্রোরেলেও রয়েছে উপচে পড়া ভিড়।

বাংলাদেশ সময়: ১৪৫৪ ঘণ্টা, জুলাই ১৪, ২০২৪
জেডএ/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।