ঢাকা, বৃহস্পতিবার, ২৪ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

কোটা সংস্কারের দাবি: রাজশাহীর ডিসিকে স্মারকলিপি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৩ ঘণ্টা, জুলাই ১৪, ২০২৪
কোটা সংস্কারের দাবি: রাজশাহীর ডিসিকে স্মারকলিপি

রাজশাহী: প্রায় নয় কিলোমিটারের গণপদযাত্রা শেষে রাজশাহীর জেলা প্রশাসকের (ডিসি) কাছে স্মারকলিপি দিয়েছেন কোটা সংস্কার আন্দোলনের শিক্ষার্থীরা।

রোববার (১৪ জুলাই) দুপুর ২টার দিকে আন্দোলনরত শিক্ষার্থীদের ১৮ সদস্যের একটি প্রতিনিধি দল রাজশাহী জেলা প্রশাসক শামীম আহমেদের হাতে স্মারকলিপি তুলে দেন।

এ সময় শিক্ষার্থীদের উদ্দেশ্যে জেলা প্রশাসক শামীম আহমেদে বলেন, এটি যথাযথভাবে সরকারের ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে দ্রুত পাঠিয়ে দেওয়া হবে। এ সময় তিনি শিক্ষার্থীদের ধৈর্য ধারণ করার জন্য এবং হটকারি আচরণ না করার আহ্বান জানান। পরে শিক্ষার্থীরা নিজ নিজ ক্যাম্পাসে ফিরে যান।

এর আগে, বেলা সোয়া ১১টার দিকে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে থেকে সরকারি চাকরির সকল গ্রেডে অযৌক্তিক ও বৈষম্যমূলক কোটা বাতিল করে কোটা পদ্ধতি সংস্কার করার এক দফা দাবিতে গণপদযাত্রা শুরু করেন বিশ্ববিদ্যালয়ের কোটা সংস্কার আন্দোলনের শিক্ষার্থীরা। তাদের সাথে যোগ দেন রাজশাহী প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (রুয়েট) শিক্ষার্থীরাও। কাজলা গেট দিয়ে সাহেববাজার হয়ে গণপদযাত্রাটি রাজশাহী কলেজের সামনে পৌঁছলে এতে যোগ দেন রাজশাহী কলেজের শিক্ষার্থীরাও।

পরে প্রায় ৯ কিলোমিটার পায়ে হেঁটে জেলা প্রশাসকের কার্যালয়ে পৌঁছান শিক্ষার্থীরা। আর পদযাত্রার সময় মহানগরীর বিভিন্ন সড়কে তীব্র যানজটের সৃষ্টি হয়। এতে যানবাহন আটকে সাধারণ মানুষ পড়েন ভোগান্তিতে।

বাংলাদেশ সময়: ১৭৪৩ ঘণ্টা, জুলাই ১৪, ২০২৪
এসএস/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।