ঢাকা, মঙ্গলবার, ১ শ্রাবণ ১৪৩১, ১৬ জুলাই ২০২৪, ০৯ মহররম ১৪৪৬

জাতীয়

স্বঘোষিত রাজাকারদের চিহ্নিত করে শাস্তি নিশ্চিতের দাবি

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪৮ ঘণ্টা, জুলাই ১৫, ২০২৪
স্বঘোষিত রাজাকারদের চিহ্নিত করে শাস্তি নিশ্চিতের দাবি

ঢাকা: কোটা সংস্কার আন্দোলনকে কেন্দ্র করে স্লোগান দিয়ে নিজেদের ‘রাজাকার’ দাবি করা শিক্ষার্থীদের চিহ্নিত করে শাস্তি নিশ্চিত ও বিশ্ববিদ্যালয় থেকে বহিষ্কারের দাবি জানিয়েছে মুক্তিযুদ্ধের স্বপক্ষের শক্তি।

সোমবার (১৫ জুলাই) দুপুর পৌনে ১২টায় শাহবাগে জাতীয় জাদুঘরের সামনে ‘একাত্তরের শক্তি’র ব্যানারে আয়োজিত এক প্রতিবাদ সমাবেশে এসব দাবি জানান তারা।

এ সময় তাদের ‘একাত্তরের রাজাকার, এই মুহূর্তে বাংলা ছাড়’, ‘২৪ এর রাজাকার, এই মুহূর্তে বাংলা ছাড়’, ‘২৪ এর রাজাকার, এই মুহূর্তে ক্যাম্পাস ছাড়’, ‘সুশীল নামের রাজাকার, এই মুহূর্তে বাংলা ছাড়’, ‘জয় বাংলা’ বলে স্লোগান দিতে দেখা যায়।

বিক্ষোভ সমাবেশে শহীদ পরিবারের সন্তান রহমান মুস্তাফিজ বলেন, মুক্তিযুদ্ধের বিষয়টি ১৯৭১ সালে মীমাংসিত হয়ে গেছে। তারপরও স্বাধীনতার ৫৩ বছর পরে এসে নিজেদের রাজাকার বলে দাবি করা রাষ্ট্রদ্রোহিতার শামিল। আমরা এই স্বঘোষিত রাজাকারদের চিহ্নিত করে শাস্তি ও বিশ্ববিদ্যালয় থেকে বহিষ্কারের দাবি জানাই।

প্রতিবাদ সমাবেশ থেকে জানানো হয়, সন্ধ্যায় শাহবাগে রাজাকারের কুশপুতুল দাহ করা হবে। পাশাপাশি স্বঘোষিত রাজাকারদের বিষয়ে প্রধানমন্ত্রীর কাছে স্মারকলিপি দেওয়া হবে। কবে স্মারকলিপি দেওয়া হবে তা আলাপা-আলোচনা করে সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানানো হয়।

এ সময় আরো উপস্থিত ছিলেন ব্লগার অ্যান্ড অনলাইন অ্যাক্টিভিস্ট নেটওয়ার্কের সভাপতি কানিজ আকলিমা সুলতানা, সিনিয়র সাংবাদিক মোরসালিন মিজান, চিকিৎসক সুব্রত ঘোষ, প্রকাশক আলমগীর রুমি প্রমুখ।

বাংলাদেশ সময়: ১২৪৬ ঘণ্টা, জুলাই ১৫, ২০২৪
এসসি/এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।