ঢাকা, মঙ্গলবার, ১ শ্রাবণ ১৪৩১, ১৬ জুলাই ২০২৪, ০৯ মহররম ১৪৪৬

জাতীয়

টিএসসিতে ছাত্রলীগ, দুপুরে দুপক্ষের সমাবেশ   

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩৪ ঘণ্টা, জুলাই ১৬, ২০২৪
টিএসসিতে ছাত্রলীগ, দুপুরে দুপক্ষের সমাবেশ   

ঢাকা: শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদ এবং প্রধানমন্ত্রীর বক্তব্য প্রত্যাহারের এক দফা দাবিতে আজ বিক্ষোভ মিছিল করবে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন। ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) সন্ত্রাসবিরোধী রাজু ভাস্কর্যের পাদদেশে এ বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হবে।

 

মঙ্গলবার (১৬ জুন) কোটা সংস্কার আন্দোলনকারীদের সমাবেশ বিকেল ৩টায় হওয়ার কথা থাকলেও ছাত্রলীগের বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হবে দেড়টায়।  

কিন্তু রাত থেকেই টিএসসিতে ছাত্রলীগের নেতাকর্মীরা অবস্থান নিয়ে রয়েছে। আর গত রাত থেকে ঢাকা মেডিকেল কলেজ ও আশেপাশের এলাকায় অবস্থান নিয়ে আছেন কোটা সংস্কার আন্দোলনকারীরা।

ছাত্রলীগ সভাপতি সাদ্দাম হোসেন বলেন, মহান স্বাধীনতাকে কটাক্ষ, রাজাকারের সাফাই এবং সাধারণ শিক্ষার্থী ও নেতাকর্মীদের ওপর হামলার প্রতিবাদে দুপুরে বিক্ষোভ সমাবেশ করবে বাংলাদেশ ছাত্রলীগ।  

এদিকে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক নাহিদ ইসলাম জানিয়েছেন, এখন এ আন্দোলন আর ছাত্রদের আন্দোলন নেই। যেখানে রাষ্ট্রের শীর্ষ পর্যায় থেকে আমাদের আন্দোলন নিয়ে এমন মন্তব্য করা হয়েছে, সেখানে এই আন্দোলন শুধু ছাত্রদের নেই। সাধারণ মানুষকে আন্দোলনে নামার জন্য আহ্বান জানাই। মঙ্গলবার বিকেল ৩টায় দেশব্যাপী বিক্ষোভ মিছিল ও সমাবেশ; এরপর প্রয়োজনে সারাদেশে অবরোধের ঘোষণা দেওয়া হবে।

অন্যদিকে সকালে এক সংবাদ সম্মেলনে জাতীয়তাবাদী ছাত্রদল কোটাবিরোধী আন্দোলনকারীদের উপরে হামলার প্রতিবাদে বিক্ষোভ মিছিল করার ঘোষণা দেয়।

গতকাল দিনভর ঢাকা বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগ ও আন্দোলনরত শিক্ষার্থীদের মধ্যে দফায় দফায় সংঘর্ষের পর রাতেও ধাওয়া-পাল্টা ধাওয়া হয়েছে। দুই পক্ষের সংঘর্ষে অন্তত ৩০০ শিক্ষার্থী আহত হয়েছেন। তাদের ঢাকা মেডিকেলে পাঠানো হয়েছে।

পরিস্থিতি সামাল দিতে সন্ধ্যার পর বিপুল সংখ্যক পুলিশ মোতায়েন করা হয়। তবে রাত সাড়ে ৯টার দিকে ক্যাম্পাস চত্বর ছেড়ে গেছেন পুলিশ সদস্যরা।

বাংলাদেশ সময়: ১২৩৫ ঘণ্টা,জুলাই ১৬, ২০২৪  
এনবি/এমএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।