ঢাকা, মঙ্গলবার, ১ শ্রাবণ ১৪৩১, ১৬ জুলাই ২০২৪, ০৯ মহররম ১৪৪৬

জাতীয়

কোটা সংস্কারের দাবি

ফরিদপুরে আন্দোলনকারীদের ওপর ছাত্রলীগের হামলা, আহত ৫

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১১ ঘণ্টা, জুলাই ১৬, ২০২৪
ফরিদপুরে আন্দোলনকারীদের ওপর ছাত্রলীগের হামলা, আহত ৫

ফরিদপুর: ফরিদপুরে কোটা সংস্কার আন্দোলনকারীদের ওপর হামলা চালিয়েছে ছাত্রলীগের নেতাকর্মীরা। এতে অন্তত পাঁচজন আন্দোলনকারী আহত হয়েছেন।

 

মঙ্গলবার (১৬ জুলাই) বেলা ১১টার দিকে ফরিদপুর শহরের ব্রাহ্মসমাজ সড়কের সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের সামনে আন্দোলনকারীদের ওপর হামলার ঘটনা ঘটে।  

গুরুতর আহতরা হলেন- গোপালগঞ্জ বঙ্গবন্ধু শেখ মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ইলেক্ট্রিক বিভাগের সাবেক ছাত্র ও শহরের ঝিলটুলী এলাকার বিল্লাল কাজীর ছেলে কাজী নিশাত আহমেদ (২৫) ও সরকারি রাজেন্দ্র কলেজের সমাজকর্ম বিভাগের মাস্টার্সে অধ্যায়নরত আবরার নাদিম ইতু (২৬)। আহতদের ফরিদপুর জেনারেল হাসপাতালে পাঠানো হয়েছে।  

জানা যায়, ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে কোটা আন্দোলনকারীদের ওপর হামলার প্রতিবাদে মঙ্গলবার বেলা ১১টা থেকে ফরিদপুর শহরের ব্রাহ্মসমাজ সড়কের সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের সামনে অবস্থান নেয় আন্দোলনকারীরা। পরে সড়কে বসে নানা স্লোগান দিতে থাকে আন্দোলনকারীরা। এক পর্যায়ে লাঠিসোঁটা ও হকিস্টিক দিয়ে আন্দোলনকারীদের ওপর হামলা চালায় অর্ধশত ছাত্রলীগের নেতাকর্মী। এতে ছত্রভঙ্গ হয়ে যায় কোটা আন্দোলনকারীরা।

এদিকে আন্দোলনকারীদের ওপর হামলার ঘটনায় সেখানে জড়ো হতে থাকে আরও সাধারণ শিক্ষার্থীরা।

আহত শিক্ষার্থী আবরার নাদিম ইতু বলেন, কর্মসূচি শুরু হতেই ছাত্রলীগের নেতাকর্মীরা পুলিশের উপস্থিতিতে আমাদের ওপর অতর্কিতভাবে হামলা করে। হামলাকারীদের প্রায়ই আমার পরিচিত মুখ। আমাদের প্রত্যেকের মাথায় আঘাত করেছে তারা। আমাদের দেখে নেওয়ারও হুমকি দিয়ে গেছে। আমরা নিরাপত্তাহীনতায় আছি।  

তিনি আরও বলেন, আমরা প্রতিদিনই শান্তিপূর্ণভাবে আন্দোলন করে আসছিলাম। আজও পুলিশের সঙ্গে কথা হয়েছে, শান্তিপূর্ণভাবে করতে চেয়েছিলাম। কিন্তু তারা পুলিশের বাঁধা অতিক্রম করে আমাদের ওপর হামলা চালায়।  

হামলার বিষয়ে ফরিদপুর জেলা ছাত্রলীগের সভাপতি তামজিদুল রশিদ চৌধুরী রিয়ান বলেন, আমি একটু ব্যস্ত আছি। আধাঘণ্টা পরে আপনাকে ফোন দিচ্ছি।

এ ব্যাপারে ফরিদপুর জেলা পুলিশের পক্ষ থেকে দায়িত্বশীল কেউ বক্তব্য দিতে রাজি হয়নি।

বাংলাদেশ সময়: ১৫১১ ঘণ্টা, জুলাই ১৬, ২০২৪
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।