ঢাকা, মঙ্গলবার, ১ শ্রাবণ ১৪৩১, ১৬ জুলাই ২০২৪, ০৯ মহররম ১৪৪৬

জাতীয়

ফার্মগেটে মেট্রোস্টেশনে ধাওয়া-পাল্টা ধাওয়া

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৬ ঘণ্টা, জুলাই ১৬, ২০২৪
ফার্মগেটে মেট্রোস্টেশনে ধাওয়া-পাল্টা ধাওয়া

ঢাকা: সরকারি চাকরিতে কোটা সংস্কারের দাবিতে আন্দোলনকারী শিক্ষার্থীদের সঙ্গে ছাত্রলীগের সংঘর্ষের ঘটনা ছড়িয়ে পড়েছে মেট্রোরেলের ফার্মগেট স্টেশনে। সেখানে দুই পক্ষের ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে।

মঙ্গলবার (১৬ জুলাই) দুপুর সোয়া ৩টা থেকে সাড়ে ৩টার মধ্যে এ ঘটনা ঘটে বলে একাধিক সূত্র নিশ্চিত করেছে। তবে মেট্রোরেল চলাচল স্বাভাবিক রয়েছে।

ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের (ডিএমটিসিএল) মহাব্যবস্থাপক-প্রশাসন মোহাম্মদ ইফতিখার হোসেন বলেন, মেট্রোরেলের ফার্মগেট স্টেশনে কিছু্ উচ্ছৃঙ্খল তরুণ লাঠিসোঁটা নিয়ে ঢুকে পড়েছিল। কিন্তু এমআরটি পুলিশ তাদের বেশিক্ষণ সেখানে অবস্থান করতে দেয়নি। যাত্রীদের মধ্যে কিছুটা আতঙ্ক তৈরি হলেও মেট্রোস্টেশনের কোনো ক্ষয়ক্ষতি হয়নি। মেট্রোরেল চলাচল স্বাভাবিক রয়েছে।

মেট্রোরেলের একটি সূত্র আরও জানায়, এমন ঘটনায় উপস্থিত মেট্রোরেল যাত্রীদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। পরে এপিবিএনের একটি দলকে স্টেশনে নিযুক্ত করা হয়।

কোটা সংস্কারের দাবিতে আন্দোলনকারী শিক্ষার্থীদের সঙ্গে ছাত্রলীগ ও পুলিশের সংঘর্ষে মঙ্গলবার (১৬ জুলাই) ঢাকা, চট্টগ্রাম ও রংপুরে পাঁচজনের মৃত্যুর খবর পাওয়া গেছে। এ পরিস্থিতে ঢাকা, চট্টগ্রাম, বগুড়া ও রাজশাহীতে বিজিবি মোতায়েনের সিদ্ধান্ত নিয়েছে সরকার।

বাংলাদেশ সময়: ১৮১১ ঘণ্টা, জুলাই ১৬, ২০২৪
এনবি/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।