ঢাকা, বুধবার, ১ শ্রাবণ ১৪৩১, ১৭ জুলাই ২০২৪, ১০ মহররম ১৪৪৬

জাতীয়

বিএনপির কার্যালয় থেকে ১শ’র বেশি ককটেল উদ্ধার, গ্রেপ্তার ৭

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৩৩ ঘণ্টা, জুলাই ১৭, ২০২৪
বিএনপির কার্যালয় থেকে ১শ’র বেশি ককটেল উদ্ধার, গ্রেপ্তার ৭ কথা বলছেন ডিবিপ্রধান মোহাম্মদ হারুন অর রশীদ।

ঢাকা: রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয় থেকে একশ’র বেশি ককটেল ও আগ্নেয়াস্ত্র উদ্ধার ও সাতজন নেতাকর্মীকে গ্রেপ্তার করা হয়েছে বলে জানিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) অতিরিক্ত কমিশনার ও গোয়েন্দা শাখার (ডিবি) প্রধান মোহাম্মদ হারুন অর রশীদ।

মঙ্গলবার (১৬ জুলাই) দিনগত রাতে তিনি সাংবাদিকদের এ তথ্য জানান।

তিনি বলেন, বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে অভিযান চালিয়ে ১শ’ টির ওপরে আমরা ককটেল পেয়েছি।  পাঁচ থেকে ছয় বোতল পেট্রল পেয়েছি, দুই-তিনটি রুমে পাঁচশ’ লাঠি ছিল, সাতটা দেশি-বিদেশি অস্ত্র ছিল। ছাত্রদল ও অঙ্গ-সংগঠনের সাতজনকে গ্রেপ্তার করেছি। অনেকে দৌড়ে পালিয়ে গেছেন। তাদের মধ্যে একজন ছাত্রদলের সাবেক সভাপতি শ্রাবণও ছিল।

ডিবিপ্রধান বলেন, আমারা যাদের গ্রেপ্তার করেছি তাদের জিজ্ঞাসাবাদ করবো তারা কেন কী উদ্দেশ্যে এগুলো রেখেছেন। আমরা এটাও দেখেছি একটি গ্রুপ যেমন অর্থ দিয়ে বিনিয়োগ করছে, অস্ত্র সরবরাহ করছে। আবার তারা গুজব ছড়িয়ে পরিবেশটাকে বিভিন্ন দিকে ঘুরিয়ে নেওয়ার চেষ্টা করছে। তাই আমরা বিনীত অনুরোধ করবো যারা গুজব ছড়াচ্ছেন, যারা অর্থ বিনিয়োগ করছেন, যারা এখানে লাঠি, অস্ত্র সরবরাহ করছেন, আমরা মনে করি, অতীতেও যারা এই অপরাজনীতি বা ষড়যন্ত্রমূলক রাজনীতি করেছে তাদের ছাড় দেইনি। এই কোটাবিরোধী আন্দোলনকে ঘিরে যারা অপরাজনীতি, ষড়যন্ত্রকারী কাজ করেছেন, তাদের সবার নাম, নম্বর পেয়েছি। তাদের আমরা শিগগিরই গ্রেপ্তার করবো।

বাংলাদেশ সময়: ০১৩০ ঘণ্টা, জুলাই ১৭, ২০২৪
ইইউডি/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।