ঢাকা, বুধবার, ২ শ্রাবণ ১৪৩১, ১৭ জুলাই ২০২৪, ১০ মহররম ১৪৪৬

জাতীয়

টিএসসিতে নেই কোনো পক্ষ, হল ছাড়ছেন কেউ কেউ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪৬ ঘণ্টা, জুলাই ১৭, ২০২৪
টিএসসিতে নেই কোনো পক্ষ, হল ছাড়ছেন কেউ কেউ

ঢাকা: সরকারি চাকরিতে কোটা সংস্কারের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীরা ও ছাত্রলীগের নেতাকর্মীদের কোনো পক্ষই ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি এলাকায় অবস্থান নেয়নি। তবে সোহরাওয়ার্দী উদ্যানের গেটে অবস্থান নিয়েছে ছাত্রলীগ।

বুধবার (১৭ জলাই) সকালে ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে গিয়ে এমন চিত্র দেখা যায়।

এ দিন সকাল থেকেই শাহবাগের দিক থেকে বিশ্ববিদ্যালয়ের ঢোকার পথ  অবরোধ করে সতর্ক অবস্থান নেয় পুলিশ। জাতীয় জাদুঘর ও পাবলিক লাইব্রেরির মাঝামাঝি স্থানে পুলিশের ব্যারিকেড দেওয়া হয়েছে। সংবাদমাধ্যমের কর্মী, জরুরি প্রয়োজনে আগত মানুষ ও বিভিন্ন সংস্থার লোকজন ছাড়া বিশ্ববিদ্যালয়ে কাউকে প্রবেশ করতে দেওয়া হচ্ছে না।

রাজু চত্বর বা টিএসসিতে নেই ছাত্রলীগ বা আন্দোলনকারী কোনো পক্ষ। অল্পসংখ্যক শিক্ষার্থীকে হল ছেড়ে ক্যাম্পাস ত্যাগ করতে দেখা গেছে। তাদের চোখে-মুখে ছিল আতঙ্কের ছাপ।

হল ছাড়ছেন এমন একজন শিক্ষার্থী নার্গিস আক্তার। তার বাড়ি ঢাকার বাইরে। তিনি হল থেকে বের হয়েছেন, শহরে থাকা আত্মীয়ের বাসায় উঠবেন বলে বের হয়েছেন। শিক্ষার্থী ইশতিয়াক উদ্দিন থাকেন শহীদুল্লাহ হলে। তিনি হল ছেড়ে বের হয়েছেন গ্রামের বাড়িতে যাওয়ার উদ্দেশে।

ইশতিয়াক বলেন, আন্দোলনের পক্ষে বলি বা বিপক্ষে বলি আমরা সবাই ঝুঁকিতে আছি। তাই এখানে থাকর কোনো কারণ দেখছি না। বাবা-মা বিশ্ববিদ্যালয়ে পাঠিয়েছেন অনেক স্বপ্ন নিয়ে। এখন যে পরিস্থিতি ক্যাম্পাসের, এ অবস্থায় ক্যাম্পাসে থাকার কোনো যুক্তি নেই।

বাংলাদেশ সময়: ১০৪১ ঘণ্টা, জুলাই ১৭, ২০২৪
জেডএ/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।