ঢাকা, বৃহস্পতিবার, ১০ শ্রাবণ ১৪৩১, ২৫ জুলাই ২০২৪, ১৮ মহররম ১৪৪৬

জাতীয়

কোটা আন্দোলন: নীলফামারীতে ৪ মামলা, আটক ৫৫

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০৭ ঘণ্টা, জুলাই ২৫, ২০২৪
কোটা আন্দোলন: নীলফামারীতে ৪ মামলা, আটক ৫৫

নীলফামারী: আগুনে পুড়ে গেছে নীলফামারীর সৈয়দপুর শহরের বঙ্গবন্ধু চত্বরের ট্রাফিক পুলিশ বক্স।  

গত বৃহস্পতিবার (১৮ জুলাই) দুপুরে কোটা সংস্কার আন্দোলনকারীদের সঙ্গে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সংঘর্ষের সময় আন্দোলনকারীরা পুলিশ বক্সটিতে আগুন ধরিয়ে দেন।

 

পুলিশ সূত্রমতে, সংঘর্ষের ঘটনায় এ জেলায় মোট চারটি মামলা হয়েছে। এর মধ্যে নীলফামারী সদরে একটি ও সৈয়দপুরে তিনটি মামলা করা হয়েছে। এ চারটি মামলার বাদী হয়েছে পুলিশ। এসব মামলার নামীয় আসামি ১১৬ জন এবং অজ্ঞাত আসামি করা হয়েছে দুই সহস্রাধিক।  

বৃহস্পতিবার থেকে বুধবার (২৪ জুলাই) পর্যন্ত এসব মামলায় পুলিশ গ্রেপ্তার করেছে ৫৫ আসামিকে।

নীলফামারী সদর থানার ওসি (তদন্ত) এম আর সাঈদ জানান, গত বৃহস্পতিবার রাতে উপপরিদর্শক (এসআই) বেলাল হোসেন বাদী হয়ে ১৬ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত ২০০০ থেকে ২২০০ জনকে আসামি করে একটি মামলা করেন। ওই মামলায় বুধবার সকাল পর্যন্ত ১২ জনকে গ্রেপ্তার করা হয়েছে।

একই দিনে সৈয়দপুরে সংঘর্ষের ঘটনায় সৈয়দপুর থানায় রেলওয়ে পুলিশের পক্ষে দুটি এবং সৈয়দপুর থানা পুলিশের পক্ষ থেকে একটি মামলা করা হয়েছে। এ তিন মামলায় ১০০ জনের নাম উল্লেখ ছাড়াও অসংখ্য জনকে অজ্ঞাত আসামি করা হয়েছে। এ তিন মামলায় বুধবার পর্যন্ত গ্রেপ্তার করা হয়েছে ৪৩ আসামিকে। বিষয়টি নিশ্চিত করেছেন সৈয়দপুর থানার ওসি (তদন্ত) এস এম রাসেল পারভেজ।

বাংলাদেশ সময়: ১৪০৫ ঘণ্টা, জুলাই ২৫, ২০২৪
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ