ঢাকা, বৃহস্পতিবার, ১০ শ্রাবণ ১৪৩১, ২৫ জুলাই ২০২৪, ১৮ মহররম ১৪৪৬

জাতীয়

ভুয়া মুক্তিযোদ্ধা কোটায় চাকরি: হাউজ বিল্ডিং ফাইন্যান্সের ডিজিএমের নামে মামলা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৫ ঘণ্টা, জুলাই ২৫, ২০২৪
ভুয়া মুক্তিযোদ্ধা কোটায় চাকরি: হাউজ বিল্ডিং ফাইন্যান্সের ডিজিএমের নামে মামলা

ঢাকা: ভুয়া সনদ সংগ্রহ করে মুক্তিযোদ্ধা কোটায় চাকরি নেওয়ায় বাংলাদেশ হাউজ বিল্ডিং কর্পোরেশনের বরিশালের উপ মহাব্যবস্থাপক (ডিজিএম) এম এম জামিল আহম্মদের নামে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

বৃহস্পতিবার (২৫ জুলাই) দুদক সমন্বিত জেলা কার্যালয় খুলনার উপসহকারী পরিচালক মো. আশিকুর রহমান বাদী হয়ে মামলাটি দায়ের করেন।

মামলার বিবরণীতে বলা হয়, আসামি এম এম জামিল আহম্মদের পিতা মৃত আকমান উদ্দিন মিনা প্রকৃত মুক্তিযোদ্ধা না হওয়া সত্ত্বেও তাকে মুক্তিযোদ্ধা দেখিয়ে প্রতারণার মাধ্যমে মুক্তিযোদ্ধা সংসদ হতে সনদ সংগ্রহপূর্বক মুক্তিযোদ্ধা কোটায় বাংলাদেশ হাউজ বিল্ডিং কর্পোরেশনে চাকরি গ্রহণ করে ২০০০ সালের এপ্রিল থেকে ২০২৩ সালের ডিসেম্বর পর্যন্ত বেতন ভাতা বাবদ মোট ১ কোটি ৩১ লাখ ৭৬ হাজার ৭৩৪ টাকা উত্তোলনপূর্বক আত্মসাৎ করে দণ্ডবিধির ৪২০/৪০৯ ধারা এবং দুর্নীতি প্রতিরোধ আইন ১৯৪৭ এর ৫(২) এর ধারায় শাস্তিযোগ্য অপরাধ করায় তার বিরুদ্ধে মামলা করেছে দুদক।

বাংলাদেশ সময়: ১৯২৩ ঘণ্টা, জুলাই ২৫, ২০২৪
এসএমএকে/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।