ঢাকা, রবিবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

জাতীয়

ট্রলার ডুবি: ২৪ ঘণ্টায়ও নিখোঁজ ৩ শ্রমিকের সন্ধান মেলেনি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৫ ঘণ্টা, জুলাই ২৮, ২০২৪
ট্রলার ডুবি: ২৪ ঘণ্টায়ও নিখোঁজ ৩ শ্রমিকের সন্ধান মেলেনি

গাইবান্ধা: সুন্দরগঞ্জ উপজেলায় ব্রহ্মপুত্র নদের ডানতীরে ব্লক ফেলার সময় ট্রলার থেকে পড়ে তিন শ্রমিক নিখোঁজের ২৪ ঘণ্টা পেরিয়ে গেলেও তাদের জীবিত-মরদেহ উদ্ধার করতে পারেনি ফায়ার সার্ভিস কর্মীরা।

রোববার (২৮ জুলাই) বিকেল সাড়ে ৫টা পর্যন্ত তাদের কোনো সন্ধান মেলেনি বলে জানান সুন্দরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মাহবুব আলম।

এর আগে শনিবার বিকেল পৌনে ৩টার দিকে সুন্দরগঞ্জ উপজেলার শ্রীপুর ইউনিয়নের বাবুর বাজার সংলগ্ন তিস্তা নদীতে এ ঘটনা ঘটে।  

নিখোঁজ ব্যক্তিরা হলেন- গাইবান্ধা সদর উপজেলার কামারজানি ইউনিয়নের বাগুরিয়া গ্রামের আব্দুল কাদেরের ছেলে আতোয়ার হোসেন (৪০), একই গ্রামের তোফাজ্জল হোসেনের ছেলে রাজু মিয়া (৪৫) ও আব্দুর জব্বারের ছেলে আব্দুর রশিদ (৪২)।

পুলিশ ও স্থানীয়রা জানায়, সুন্দরগঞ্জ উপজেলার শ্রীপুর ইউনিয়নের তিস্তা নদীর ডানতীরের ভাঙন রক্ষায় পানি উন্নয়ন বোর্ড ব্লক বসানোর একটি প্রকল্প বাস্তবায়ন করছে। প্রতিদিনের মতো ২৮ জন শ্রমিক শনিবার দুপুরে একটি ট্রলারে করে ৫০০ পিচ ব্লক নিয়ে নদীতে ফেলার কাজ করছিলেন। এ সময় হঠাৎ করে ট্রলারটি ভারসাম্য রক্ষা করতে না পেরে নদীতে ডুবে যায়। পরে ট্রলারের চালকসহ ২৬ জন শ্রমিক সাঁতরে নদীর তীরে উঠে এলও তিনজন শ্রমিক নিখোঁজ রয়েছেন।  

তীরে উঠে আসা শ্রমিকদের মধ্যে আটজন শ্রমিক আহত হন। পরে তাদের রংপুর মেডিকেল কলেজ (রমেক) হাসপাতাল ও গাইবান্ধা আধুনিক সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

সুন্দরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মাহবুব আলম বিষয়টি নিশ্চিত করে বলেন, ব্লক ফেলার সময় ২৮ জন শ্রমিকসহ একটি ট্রলার ডুবে যায়। এসময় ২৬ জন শ্রমিক তীরে উঠে এলেও তিনজন শ্রমিক নিখোঁজ রয়েছে বলে জানা যায়। তাদের উদ্ধারে স্থানীয়দের পাশাপাশি ফায়ার সার্ভিসের কর্মী অংশ নেয়। পরে রংপুর থেকে আসা ডুবুরি দল উদ্ধার তৎপরতা চালায়। কিন্তু আজ বিকেল সাড়ে ৫টা পর্যন্ত নিখোঁজ তিন শ্রমিকের কোনো সন্ধান মেলেনি।

সুন্দরগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো. তরিকুল ইসলাম বলেন, নিখোঁজ তিন শ্রমিকের পরিবারকে আর্থিক সহায়তা করা হবে।

বাংলাদেশ সময়: ১৮১৫ ঘণ্টা, জুলাই ২৮, ২০২৪
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।