ঢাকা, সোমবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৯ জুলাই ২০২৪, ২২ মহররম ১৪৪৬

জাতীয়

চাঁদপুরে সাত মামলায় গ্রেপ্তার ৭৫

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২২৮ ঘণ্টা, জুলাই ২৮, ২০২৪
চাঁদপুরে সাত মামলায় গ্রেপ্তার ৭৫ প্রতীকী ছবি

চাঁদপুর: সম্প্রতি সরকারি চাকরিতে কোটা পদ্ধতি সংস্কার দাবির আন্দোলনকে ঘিরে চাঁদপুরে সহিংসতার ঘটনায় দায়ের করা সাত মামলায় এ পর্যন্ত ৭৫ জনকে গ্রেপ্তার করা হয়েছে।

রোববার (২৮ জুলাই) রাতে চাঁদপুর পুলিশ সুপার (ডিসি) কার্যালয়ের বিশেষ শাখার পুলিশ পরিদর্শক (ডিআইও-১) মো. মনিরুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেন।

এ সময় তিনি বলেন, কোটা পদ্ধতি সংস্কার আন্দোলনকে ঘিরে সহিংসতার ঘটনায় দায়ের করা মামলায় গত ২৪ ঘণ্টায় আটজনকে গ্রেপ্তার করেছে জেলার বিভিন্ন থানা পুলিশ। এসব আসামিদের আদালতে সোপর্দ করা হয়েছে।  

পুলিশ জানায়, জেলা সদর, হাজীগঞ্জ ও শাহরাস্তিতে সংঘর্ষের ঘটনা ঘটলেও জেলার অন্যান্য উপজেলার বিএনপি-জামায়াতের নেতা-কর্মীরা এসব ঘটনায় জড়িত। যে কারণে পুলিশ পুরো জেলাতে অভিযান চালিয়ে আসামিদের গ্রেপ্তার করছে।

খোঁজ নিয়ে জানা গেছে, গত ১৯ জুলাই রাতে দেশব্যাপী কারফিউ জারির পর হাজীগঞ্জে পুলিশের ব্যাপক ধরপাকড় শুরু হয়। এতে হাজীগঞ্জে উপজেলা ও ইউনিয়ন পর্যায়ের বেশ কয়েকজন নেতা গ্রেপ্তার হয়েছেন। পুলিশ নেতা-কর্মীদের বাড়িতে হানা দিচ্ছে। ফলে গ্রেপ্তার এড়াতে সবাই যে যার মতো আত্মগোপনে চলে গেছেন।  

গত ১৮ জুলাই বিকেল থেকে রাত ১২টা পর্যন্ত চাঁদপুর শহরের একাধিক স্থান এবং চাঁদপুর-কুমিল্লা আঞ্চলিক সড়কের শাহরাস্তি দোয়াভাঙ্গা ও হাজীগঞ্জ উপজেলার এনায়েতপুর এবং টোরাগড় এলাকায় দফায় দফায় সংঘর্ষ হয়। এসব ঘটনায় পুলিশ, সাংবাদিকসহ অর্ধশতাধিক ব্যক্তি আহত হন। নিহত হন আগুনে পুড়ে যাওয়া কাভার্ডভ্যান চালকের সহকারী আবদুল মাজিদ (২৮)। এসব ঘটনায় চাঁদপুর সদরে দুটি, হাজীগঞ্জ চারটি ও শাহরাস্তি থানায় একটি মামলা দায়ের করে পুলিশ।

বাংলাদেশ সময়: ২২২৯ ঘণ্টা, জুলাই ২৮, ২০২৪
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।