ঢাকা, শনিবার, ১৯ শ্রাবণ ১৪৩১, ০৩ আগস্ট ২০২৪, ২৭ মহররম ১৪৪৬

জাতীয়

ছাত্র আন্দোলনে উত্তাল গাজীপুর

স্টাফ করেসপন্ডেন্ট   | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪১ ঘণ্টা, আগস্ট ৩, ২০২৪
ছাত্র আন্দোলনে উত্তাল গাজীপুর

গাজীপুর: ৯ দফা দাবিতে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে উত্তাল গাজীপুরের চন্দ্রা ও মাওনা এলাকা।

শনিবার (৩ আগস্ট) দুপুর ১২টা থেকে বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষার্থীরা এ বিক্ষোভ আন্দোলনে অংশ নেন।

পুলিশ, শিক্ষার্থী ও এলাকাবাসী জানায়, দুপুর ১২টার দিকে গাজীপুরের কালিয়াকৈর উপজেলার চন্দ্র ত্রিমোড় এলাকায় শতশত শিক্ষার্থী বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে অংশ নেন। একপর্যায়ে তারা ঢাকা-টাঙ্গাইল ও চন্দ্র-নবীনগর সড়ক অবরোধ করেন। এতে ওই মহাসড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়। এ সময় শিক্ষার্থীরা বিভিন্ন স্লোগান দিতে থাকেন। এর আগেও বিভিন্ন স্কুল কলেজের শিক্ষার্থীরা চন্দ্রা মোড় এলাকায় বিক্ষিপ্ত মিছিল নিয়ে জড়ো হতে থাকেন। পুরো এলাকায় উত্তেজনা ছড়িয়ে পড়েছে।

এদিকে বেলা সাড়ে ১১টার দিকে গাজীপুরের শ্রীপুর উপজেলার মাওনা চৌরাস্তা এলাকায় ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করছে নবৈষম্যবিরোধী শিক্ষার্থীরা। এতে করে ওই মহাসড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়। এছাড়াও বিভিন্ন স্কুল কলেজের শিক্ষার্থীরা খন্ড খন্ড মিছিল নিয়ে একই স্থানে জড়ো হতে থাকে। পরে আন্দোলনকারী শিক্ষার্থীরা মাওনা এলাকায় একটি পুলিশ বক্স ভাঙচুর ও এতে অগ্নিসংযোগ করেন।
ঘটনাস্থলে পুলিশ রয়েছে। দুপুর ১টা পর্যন্ত পুলিশের সঙ্গে সংঘর্ষ ধাওয়া-পাল্টা ধাওয়ার কোনো ঘটনা ঘটেনি। আন্দোলনরত শিক্ষার্থীদের বিক্ষোভে সাধারণ মানুষও মহাসড়কের পাশে ভিড় জমিয়েছে।

এছাড়া গাজীপুর শহরের শিমুলতলী এলাকায় স্কুল কলেজের শিক্ষার্থীরাও বিক্ষোভ শুরু করেন। এ সময় শিক্ষার্থীরা জয়দেবপুর-শিমুলতলী সড়ক অবরোধ করে মহাসড়কে অবস্থান নেন। শিক্ষার্থীরা ৯ দফা দাবিতে বিভিন্ন স্লোগান দিতে থাকেন।

গাজীপুরের চন্দ্রা মাওনা ও শিমুলতলীসহ বিভিন্ন এলাকায় হাজার হাজার শিক্ষার্থীদের আন্দোলনে উত্তাল হয়ে উঠেছে।

নাওজোর হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শাহাদাত হোসেন জানান, দুপুর ১২টার দিকে বিভিন্ন স্কুল কলেজে শতশত শিক্ষার্থী চন্দ্র এলাকায় অবস্থান নেয়। পরে তারা ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ শুরু করেন। তবে এখন পর্যন্ত এখানে কোন ধাওয়া পাল্টা ধাওয়া কিংবা সংঘর্ষের  ঘটনা ঘটেনি।

বাংলাদেশ সময়: ১৩৪১ ঘণ্টা, আগস্ট ৩, ২০২৪
আরএস/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।