ঢাকা, শনিবার, ১৯ শ্রাবণ ১৪৩১, ০৩ আগস্ট ২০২৪, ২৭ মহররম ১৪৪৬

জাতীয়

শিক্ষার্থীদের দাবি মেনে নিতে আলোচনার আহ্বান জানিয়েছে ওয়ার্কার্স পার্টি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৯ ঘণ্টা, আগস্ট ৩, ২০২৪
শিক্ষার্থীদের দাবি মেনে নিতে আলোচনার আহ্বান জানিয়েছে ওয়ার্কার্স পার্টি

ঢাকা: শিক্ষার্থীদের ৯ দফা দাবি মেনে নিতে আলোচনার আহবান জানিয়েছে বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি।

শনিবার (৩ আগস্ট) রাজধানীর ২০ নং ওয়ার্ড কমিউনিটি সেন্টারে (সেগুন বাগিচা সামাজিক অনুষ্ঠান কেন্দ্র) পার্টির অনুষ্ঠিত সাধারণ সভা সরকারের প্রতি এ আহবান জানানো হয়।

পার্টি সভাপতি কমরেড রাশেদ খান মেননের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা ও পলিটব্যুরোর সদস্য নুর আহমদ বকুল দেশের সর্বশেষ আন্দোলনরত ও রাজনৈতিক আন্দোলন ও রাজনৈতিক পরিস্থিতির পর্যালোচনা করেন।

সভাপতির ভাষণে কমরেড রাশেদ খান মেনন বলেন, শত শহীদের রক্তের বিনিময়ে কোটা আন্দোলনের বিজয় সূচিত হয়েছে। এই বিজয়কে সংহত করে আন্দোলনকালীন সময় ছাত্র হত্যার বিচার, নিহতও আহতদের ক্ষতিপূরণ, শিক্ষা প্রতিষ্ঠান সমূহ খুলে দেয়াসহ ছাত্রদের অন্যান্য দাবি আলোচনার মধ্য দিয়ে সমাধান হতে পারে। শিক্ষার্থীদের আন্দোলনের নেতৃত্ব রাজি হলে ওয়ার্কার্স পার্টি সে প্রক্রিয়া শুরু করতে সহায়তা করতে পারে।

তিনি আরও বলেন, দেশের রাজনৈতিক অর্থনৈতিক স্থিতিশীলতার প্রশ্নে সরকারের অবস্থানের প্রশ্নটিও আলোচনার মধ্য দিয়ে সমাধান হতে পারে।

পরিস্থিতি পর্যালোচনায় বলা হয় ছাত্রদের পরিপ্রেক্ষিতে ছাত্রদের আন্দোলনের দাবি সমূহের পাশাপাশি দুর্নীতি, অর্থপাচার, ঋণ খেলাপ, ব্যাংক লুটের বিরুদ্ধে ও সর্বোপরি দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি রোধে দেশব্যাপী সভা সমাবেশ বিক্ষোভ মিছিল অনুষ্ঠানের আহবান জানান হয়।

বাংলাদেশ সময়: ১৫৪৯ ঘণ্টা,আগস্ট ৩,২০২৪
আরকেআর/এমএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।