ঢাকা, শনিবার, ১৯ শ্রাবণ ১৪৩১, ০৩ আগস্ট ২০২৪, ২৭ মহররম ১৪৪৬

জাতীয়

মুগদা মেডিকেল কলেজ হাসপাতালকে স্বয়ংসম্পূর্ণ করা হবে: পরিবেশমন্ত্রী

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৮ ঘণ্টা, আগস্ট ৩, ২০২৪
মুগদা মেডিকেল কলেজ হাসপাতালকে স্বয়ংসম্পূর্ণ করা হবে: পরিবেশমন্ত্রী

ঢাকা: মুগদা মেডিকেল কলেজ হাসপাতালকে একটি স্বয়ংসম্পূর্ণ হাসপাতালে পরিণত করার উদ্যোগ গ্রহণ করা হবে বলে জানিয়েছেন পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী এবং মুগদা মেডিকেল কলেজ হাসপাতালের হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির সভাপতি সাবের হোসেন চৌধুরী।  

শনিবার (৩ আগস্ট) মুগদা মেডিকেল কলেজ হাসপাতালে হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির সমন্বয় সভায় সভাপতির বক্তব্যে তিনি এ কথা জানান।

পরিবেশমন্ত্রী বলেন, এ হাসপাতালে সব ধরনের চিকিৎসাসেবা দেওয়ার সুযোগ তৈরি করা হবে যাতে কোনো রোগীকে অন্য কোনো হাসপাতালে রেফার করার প্রয়োজন না হয়। রোগী ভর্তির পরিমাণ বাড়ায় এ হাসপাতালকে পর্যায়ক্রমে এক হাজার শয্যার হাসপাতালে রূপান্তর করার উদ্যোগ নেওয়া হবে।

মুগদা মেডিকেল কলেজ হাসপাতালকে যাত্রাবাড়ী দিয়ে প্রবেশ করা দেশের বিভিন্ন অঞ্চল থেকে আসা রোগীদের প্রথম হাসপাতাল উল্লেখ করে মন্ত্রী বলেন, এ হাসপাতালের উন্নয়নে মাস্টারপ্ল্যান করা হবে। এখানের সব অবকাঠামো যাতে যথাযথভাবে ব্যবহৃত হয় তার উদ্যোগ নেওয়া হবে। প্রয়োজনীয় সংখ্যক ডাক্তার ও আনুষঙ্গিক জনবল পদায়নের ব্যবস্থা গ্রহণ করা হবে।  

সভায় উপস্থিত চিকিৎসকরা থোরাসিক সার্জারি, নিউরো সার্জারি বিভাগ স্থাপন ও একজন অনকোলজিস্ট পদায়নের ব্যবস্থা গ্রহণের অনুরোধ করলে মন্ত্রী এ হাসপাতালের উন্নয়নে প্রয়োজনীয় সব উদ্যোগ গ্রহণের আশ্বাস দেন।

মন্ত্রী মুগদা মেডিকেল কলেজ হাসপাতালের উন্নয়নে করণীয় বিষয়ে পরিকল্পনা এক মাসের মধ্যে জমা দেওয়ার অনুরোধ জানান। তিনি কর্তৃপক্ষকে হাসপাতাল প্রাঙ্গণে পর্যাপ্ত পরিমাণে সবুজায়ন ও পরিষ্কার-পরিচ্ছন্ন রাখার পরামর্শ দেন।  

সভায় মুগদা মেডিকেল কলেজ হাসপাতালের হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির সদস্য, চিকিৎসক ও সংশ্লিষ্ট বিভিন্ন বিভাগের প্রতিনিধিরা বক্তব্য দেন।

বাংলাদেশ সময়: ১৫৫৮ ঘণ্টা, আগস্ট ০৩, ২০২৪
জিসিজি/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।