ঢাকা, শনিবার, ১৯ শ্রাবণ ১৪৩১, ০৩ আগস্ট ২০২৪, ২৭ মহররম ১৪৪৬

জাতীয়

বৃষ্টি উপেক্ষা করে পঞ্চগড়ে ছাত্র-জনতার আন্দোলন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৬ ঘণ্টা, আগস্ট ৩, ২০২৪
বৃষ্টি উপেক্ষা করে পঞ্চগড়ে ছাত্র-জনতার আন্দোলন

পঞ্চগড়: চলমান ছাত্র আন্দোলনকারীদের নয় দফা দাবির সঙ্গে একাত্মতা ঘোষণা করে পঞ্চগড়ে বিক্ষোভ কর্মসূচি পালন হচ্ছে। এতে স্থানীয়দের পাশাপাশি বিভিন্ন রাজনৈতিক দলের নেতা-কর্মীরা অংশ নিয়েছেন।

সারা দেশে বৈষম্যবিরোধী শান্তিপূর্ণ আন্দোলন ঘিরে হামলা, গণহত্যা-গণগ্রেপ্তারের প্রতিবাদে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে পঞ্চগড়ে বৃষ্টি উপেক্ষা করে সড়কে অবস্থান নিয়েছেন ছাত্র-জনতা।

শনিবার (৩ আগস্ট) সকাল ১১টায় পঞ্চগড় আধুনিক সদর হাসপাতালের সামনে তেঁতুলিয়া পঞ্চগড় মহাসড়কে জমায়েত হয়ে বিক্ষোভ মিছিল শুরু করেন আন্দোলনকারীরা।  

পরে মিছিল নিয়ে তারা জেলা শহরের শেরে বাংলা পার্ক চত্বরে ঢাকা পঞ্চগড় মহাসড়কে অবস্থান করেন। এ সময় বিভিন্ন স্লোগানে স্লোগানে মুখরিত হয় চার পাশ। আন্দোলন ঘিরে যেকোনো ধরনের অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে সর্বোচ্চ সতর্কাবস্থানে রয়েছে আইনশৃঙ্খলা বাহিনী।  

আন্দোলনকারীদের দাবি তাদের নয় দফা যেন দ্রুত মেনে নেওয়া হয়। অন্যথায় তারা সড়ক থেকে তাদের কর্মসূচি প্রত্যাখ্যান করবেন না।

আন্দোলন ঘিরে পঞ্চগড় সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রদীপ কুমার রায় বাংলানিউজকে বলেন, শিক্ষার্থীদের আন্দোলনে যেন কোনো সহিংসতার সৃষ্টি না হয়, সে লক্ষ্যে তাদের নিরাপত্তা দিতে অবস্থান করছি আমরা। আশা করছি পরিস্থিতি স্বাভাবিক থাকবে।

বাংলাদেশ সময়: ১৭৫৫ ঘণ্টা, আগস্ট ০৩, ২০২৪
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।