ঢাকা, রবিবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০১ সেপ্টেম্বর ২০২৪, ২৬ সফর ১৪৪৬

জাতীয়

রাজশাহীতে শিক্ষার্থীদের সড়ক অবরোধ, বিক্ষোভ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১৯ ঘণ্টা, আগস্ট ৪, ২০২৪
রাজশাহীতে শিক্ষার্থীদের সড়ক অবরোধ, বিক্ষোভ

রাজশাহী: এক দফা দাবিতে অসহযোগ আন্দোলন শুরুর প্রথম দিনে রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (রুয়েট)  সংলগ্ন এলাকায় অবস্থান নিয়েছেন আন্দোলনকারীরা।  

রোববার (৪ আগস্ট) সকাল ১১টা থেকে জড়ো হতে থাকেন আন্দোলনকারীরা।

এরপর রাজশাহী-ঢাকা মহাসড়ক অবরোধ করেন। আন্দোলনকারীদের মুহূর্মুহূ স্লোগান ও বিক্ষোভ মিছিলে উত্তাল হয়ে উঠেছে রুয়েট সংলগ্ন আশপাশের এলাকা।

বর্তমানে রুয়েট মূল ফটকের সামনে থেকে শুরু করে তালাইমারি মোড় পর্যন্ত সড়কে থমথমে পরিস্থিতি বিরাজ করছে। ওই এলাকার আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে পুলিশ মোতায়েন করা হয়েছে। তবে আন্দোলন কর্মসূচিতে বাধা না দেওয়ায় এখন পর্যন্ত কোনো অপ্রীতিকর ঘটনার সূত্রপাত হয়নি। পুলিশ আন্দোলনকারীদের ঘিরে সর্বোচ্চ সতর্ক অবস্থানে আছে। এই কর্মসূচিকে ঘিরে সকাল থেকে সেখানে টানটান উত্তেজনা বিরাজ করছে।

রাজশাহীর মতিহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মোবারক পারভেজ জানান, আন্দোলনরতরা সকাল থেকে বিক্ষোভ করলেও পরিস্থিতি এখনও পুলিশের নিয়ন্ত্রণে আছে। তালাইমারিতে অবরোধ করলেও বিভিন্ন যানবাহন পাশের বিকল্প সড়ক ব্যবহার করছে। রাজশাহী বিশ্ববিদ্যালয় ও রুয়েটসহ আশপাশের শিক্ষা প্রতিষ্ঠানগুলোকে ঘিরে বাড়তি নিরাপত্তা নেওয়া হয়েছে। এসব এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে। কেউ জনগণের জানমালের ক্ষয়ক্ষতির চেষ্টা করলে পুলিশ তা প্রতিরোধ করবে।

বাংলাদেশ সময়: ১৪১৬ ঘণ্টা, আগস্ট ০৪, ২০২৪
এসএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।