ঢাকা, সোমবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০২ সেপ্টেম্বর ২০২৪, ২৭ সফর ১৪৪৬

জাতীয়

সচিবালয়ে বিএনপিপন্থি কর্মকর্তারা সংগঠিত হচ্ছেন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৬ ঘণ্টা, আগস্ট ৬, ২০২৪
সচিবালয়ে বিএনপিপন্থি কর্মকর্তারা সংগঠিত হচ্ছেন

ঢাকা: বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে সরকার পতনের পর এবার নড়েচড়ে বসেছেন সচিবালয়ের বিএনপিপন্থি কর্মকর্তা-কর্মচারীরা। সচিবালয়ে জরুরি এক আলোচনা সভায় তারা সংগঠিত হওয়ার ঘোষণা দিয়েছেন।

এতদিন পদোন্নতি বঞ্চিত এসব কর্মকর্তারা সরকারপন্থিদের হুঁশিয়ারিও দেন।

মঙ্গলবার (৬ আগস্ট) সকালে সচিবালয়ে জনপ্রশাসন মন্ত্রণালয়ের লাইব্রেরিতে এক জরুরি সভা করেন এসব কর্মকর্তা-কর্মচারীরা।

সচিবালয়ে পদবঞ্চিত কর্মকর্তারা বলেন, আমরা আজ একটি বাস্তবতার কথা বলতে চাই, এ আন্দোলনে যারা নিহত হয়েছেন, যেসব ছাত্রভাইয়েরা আত্মত্যাগ করেছেন তাদের প্রতি গভীর সমবেদনা জানাচ্ছি। তারা জীবন দিয়ে আমাদের মুক্তি দিয়ে গেছেন। আমরা ভুয়া মুক্তিযোদ্ধা চাই না, যারা এই আন্দোলনে প্রাণ দিয়েছেন, এই দেশের স্বাধীনতা এনেছেন তারাই প্রকৃত মুক্তিযোদ্ধা। আগামীতে ভুয়া মুক্তিযোদ্ধাদের নাম সরিয়ে এই মুক্তিযোদ্ধাদের নাম লেখা হবে।

কর্মকর্তারা আরও বলেন, আমরা গত নির্বাচন এবং চারদিন আগেও দেখেছি, আপনারা অনেকেই দালালি করেছেন। সরকারি এমপি-মন্ত্রীদের পিছু পিছু ঘুরেছেন। আজকের এই আলোচনায় এমন সুবিধাভোগী কোনো কর্মকর্তা-কর্মচারী থাকলে বের হয়ে যান। যদি এমন কেউ থাকেন তাহলে আপনার বিবেককে প্রশ্ন করেন এই ১৫ বছরে আপনারা কী করেছেন? বিবেকের কাছে প্রশ্ন করে এমন কর্মকর্তারা বের হয়ে যান। তা না হলে আপনাদের কিছু হয়ে গেলে সে দায় আমরা নেব না।

তারা বলেন, আমরা এতদিন পদোন্নতি বঞ্চিত ছিলাম। অনেক মেধাবী কর্মকর্তাদের ইচ্ছাকৃতভাবে চাপিয়ে রাখা হয়েছে, তাদের প্রতি অবিচার করা হয়েছে। দেশে এখনো ষড়যন্ত্র শেষ হয়নি ষড়যন্ত্র চলছে। আপনাদের সবাইকে কাজ করতে হবে। স্বৈরাচারী সরকারের কোনো দালালদের কথা আমরা মানব না। যারা দালাল আছেন তারা মানে মানে চলে যান। নইলে পরিনাম ভালো হবে না।

বাংলাদেশ সময়: ১৫০৩ ঘণ্টা, আগস্ট ০৬, ২০২৪
জিসিজি/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।