ঢাকা, বৃহস্পতিবার, ২৪ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

৫ আগস্ট গুলিবিদ্ধ হওয়া ছাত্রশিবির নেতার মৃত্যু

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫০ ঘণ্টা, আগস্ট ৮, ২০২৪
৫ আগস্ট গুলিবিদ্ধ হওয়া ছাত্রশিবির নেতার মৃত্যু

রাজশাহী: রাজশাহী মহানগর ছাত্রশিবিরের সাংগঠনিক সম্পাদক আলী রায়হান (২৮) মারা গেছেন। রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় বৃহস্পতিবার (৮ আগস্ট) সন্ধ্যায় তার মৃত্যু হয়।

গত ৫ আগস্ট নগরীর আলুপট্টি এলাকায় পুলিশ ও আওয়ামী লীগ নেতাকর্মীদের সঙ্গে আন্দোলনকারীদের সংঘর্ষের সময় ছাত্রশিবির নেতা রায়হান গুলিবিদ্ধ হয়েছিলেন। গুলিবিদ্ধ হওয়ার তিনদিন পর তার মৃত্যু হলো।

ইসলামী ছাত্রশিবির রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) শাখার সাবেক সভাপতি আশরাফুল ইসলাম ইমন রামেক হাসপাতালে চিকিৎসাধীন থাকা আলী রায়হানের মৃত্যুর বিষয়টি গণমাধ্যমকর্মীদের নিশ্চিত করেছেন। নিহত আলী রায়হান রাজশাহী মহানগর শাখার সাংগঠনিক সম্পাদক পদে ছিলেন।

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এফএম শামীম আহম্মাদ বলেন, 'মাথায় গুলিবিদ্ধ অবস্থায় হাসপাতালে ভর্তি হয়েছিলেন আলী রায়ান। হাসপাতালে আনার পর তার জরুরি  অস্ত্রোপচার করা হয়। তবে তার শারীরিক অবস্থা সংকটাপন্ন হওয়ায় সেখান থেকে তাকে ইনটেনসিভ কেয়ার ইউনিট (আইসিইউতে) স্থানান্তর করা হয়েছিল। বৃহস্পতিবার সন্ধ্যায়  চিকিৎসাধীন অবস্থায় আলী রায়হানের মৃত্যু হয় বলে জানান হাসপাতাল পরিচালক।

এদিকে গত ৫ আগস্টের (সোমবার) ওই সংঘর্ষের ঘটনায় অন্তত ৪০ জন গুরুতর আহত হন। এর মধ্যে অন্ততঃ ৩০ জনই ছিলেন গুলিবিদ্ধ। এছাড়া সংঘর্ষের সময় পালাতে গিয়ে হাসান আনজুম (২৭) নামের এক শিক্ষার্থীকে কুপিয়ে হত্যা করা হয়। তিনি রাজশাহী বরেন্দ্র বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী ছিলেন বলে জানা গেছে। আর ছাত্রজনতার বৈষম্যবিরোধী আন্দোলন কর্মসূচি চলাকালে এটিই ছিল রাজশাহীতে প্রথম কোনো মৃত্যুর ঘটনা। এরপর সেই একই ঘটনায় গুলিবিদ্ধ হয়ে বৃহস্পতিবার (৮ আগস্ট) আরও একজনের মৃত্যু হলো।

বাংলাদেশ সময়: ২০৪৯ ঘণ্টা, আগস্ট ০৮, ২০২৪
এসএস/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।