ঢাকা, শুক্রবার, ২৫ শ্রাবণ ১৪৩১, ০৯ আগস্ট ২০২৪, ০৩ সফর ১৪৪৬

জাতীয়

ব্রাহ্মণবাড়িয়ায় প্রায় আড়াই কোটি টাকার ভারতীয় কাপড় জব্দ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৩ ঘণ্টা, আগস্ট ৯, ২০২৪
ব্রাহ্মণবাড়িয়ায় প্রায় আড়াই কোটি টাকার ভারতীয় কাপড় জব্দ

ব্রাহ্মণবাড়িয়া: ব্রাহ্মণবাড়িয়ায় অভিযান চালিয়ে বিপুল পরিমাণ ভারতীয় কাপড় জব্দ করেছে ব্যাটালিয়ন ২৫ বিজিবির সদস্যরা।  

শুক্রবার (৯ আগস্ট) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এতথ্য জানায় বিজিবি-২৫।

 

জব্দ করা কাপড়ের মধ্যে রয়েছে- লেহেঙ্গা ৭৩১ পিস, শাড়ি ৩৭০ পিস, মখমলের থান কাপড় ২১১৪ মিটার এবং উন্নতমানের থ্রি-পিস ২৬৩ পিস। যার আনুমানিক মূল্য দুই কোটি ২৮ লাখ ৯০ হাজর ৭০০ টাকা।

সংবাদ বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, গত ৭ আগস্ট সন্ধ্যায় গোপন সংবাদের ভিত্তিতে সরাইল ব্যাটালিয়ন (২৫ বিজিবি) এর অধীন ব্রাহ্মণবাড়িয়া ট্রানজিট ক্যাম্পের টহল দল জেলার সীমান্তবর্তী বিজয়নগর উপজেলার চান্দুরা বাইপাস এলাকায় অভিযান চালায়। এসময় সিলেট থেকে ঢাকাগামী একটি বালু বোঝাই ট্রাকে তল্লাশি করে দেখা যায় ভারত থেকে অবৈধভাবে বিভিন্ন প্রকারে লেহেঙ্গা, শাড়ি, মখমলের থান কাপড় ও উন্নতমানের থ্রি-পিস অভিনব কায়দায় লুকিয়ে চোরাচালান করা হচ্ছে। পরে এসব কাপড় জব্দ করে বিজিবর টহল দলটি।

এ বিষয়ে সরাইল ব্যাটালিয়ন ২৫ বিজিবি অধিনায়ক লে. কর্নেল ফারাহ্ মোহাম্মদ ইমতিয়াজ জানান, ব্রাহ্মণবাড়িয়া সীমান্ত দিয়ে যাতে চোরাচালানি মালামাল বাংলাদেশে প্রবেশ করতে না পারে সে ব্যাপারে সরাইল ব্যাটালিয়ন (২৫ বিজিবি) বদ্ধপরিকর। অবৈধ চোরাচালান বন্ধে সরাইল ব্যাটালিয়নের (২৫ বিজিবি) অভিযান চলমান থাকবে।

তিনি আরও বলেন, আটক করা মালামাল আখাউড়া কাস্টমস অফিসে জমা দেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১৮১২ ঘণ্টা, আগস্ট ৯, ২০২৪
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।