ঢাকা, শনিবার, ২৬ শ্রাবণ ১৪৩১, ১০ আগস্ট ২০২৪, ০৪ সফর ১৪৪৬

জাতীয়

নতুন শিক্ষাক্রম অনতিবিলম্বে বাতিল করুন: জাতীয় শিক্ষক ফোরাম

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫১ ঘণ্টা, আগস্ট ১০, ২০২৪
নতুন শিক্ষাক্রম অনতিবিলম্বে বাতিল করুন: জাতীয় শিক্ষক ফোরাম

ঢাকা: জাতীয় শিক্ষক ফোরাম এর কেন্দ্রীয় প্রধান উপদেষ্টা অধ্যাপক মাহবুবুর রহমান বলেছেন, নতুন কারিকুলাম বাতিল করতে হবে। সেই সঙ্গে নতুন শিক্ষা কমিশন গঠন করে জনগণের প্রত্যাশার আলোকে কারিকুলাম প্রণয়ন করতে হবে।

শনিবার (১০ আগস্ট) বিকেল ৩টায় জাতীয় প্রেসক্লাবের সামনে জাতীয় শিক্ষক ফোরাম কেন্দ্রীয় কমিটির আয়োজনে ‘গণহত্যার বিচার, শিক্ষা কারিকুলাম বাতিল ও শিক্ষার সুষ্ঠু পরিবেশ ফিরিয়ে আনার দাবিতে’ মানববন্ধন কর্মসূচিতে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

জাতীয় শিক্ষক ফোরামের কেন্দ্রীয় সভাপতি অধ্যাপক নাছির উদ্দীন খান এর সভাপতিত্বে অনুষ্ঠিত মানববন্ধনে গণহত্যার বিচার এবং আহত সব ছাত্র-জনতার সুচিকিৎসার দায়িত্বভার গ্রহণ করার জন্য নতুন সরকারের নিকট দাবি জানানো হয়।

মানববন্ধন কর্মসূচি থেকে আগামী ১৭ আগস্ট শনিবার জেলায় জেলায় ‘গণহত্যার বিচার, কারিকুলাম বাতিল, শিক্ষাব্যবস্থা জাতীয়করণ ও শিক্ষার সুষ্ঠু পরিবেশ ফিরিয়ে আনার দাবিতে মানববন্ধন কর্মসূচি পালনের ঘোষণা দেওয়া হয়।

মানববন্ধন শেষে আন্দোলনে আহত, নিহত সবার জন্য মাগফেরাত কামনা ও দুয়া অনুষ্ঠিত হয়।

সেক্রেটারি জেনারেল প্রভাষক আব্দুস সবুর এর পরিচালনায় অনুষ্ঠিত মানববন্ধনে আরও বক্তব্য রাখেন জাতীয় শিক্ষক ফোরাম এর কেন্দ্রীয় সিনিয়র সহ-সভাপতি মাও এবিএম জাকারিয়া, অধ্যাপক আমিনুল ইসলাম, জয়েন্ট সেক্রেটারি জেনারেল ইশতিয়াক মু আল আমীন, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক (রংপুর বিভাগ) প্রভাষক আমজাদ হোসেন আজমী, কেন্দ্রীয় প্রশিক্ষণ সম্পাদক ড. মাসুম রব্বানী আল আযহারী, প্রাইভেট বিশ্ববিদ্যালয় বিষয়ক সম্পাদক ড. মাসউদুর রহমান প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৮৫১ ঘণ্টা, আগস্ট ১০, ২০২৪
টিএ/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।