ঢাকা, শনিবার, ২৬ শ্রাবণ ১৪৩১, ১০ আগস্ট ২০২৪, ০৪ সফর ১৪৪৬

জাতীয়

আমি পদত্যাগ করব না: চাঁবিপ্রবি উপাচার্য 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৩ ঘণ্টা, আগস্ট ১০, ২০২৪
আমি পদত্যাগ করব না: চাঁবিপ্রবি উপাচার্য  উপাচার্য ড. নাছিম আখতার

চাঁদপুর: বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে বাধা দেওয়ায় শিক্ষার্থীদের পদত্যাগের দাবির মুখে থাকা চাঁদপুর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চাঁবিপ্রবি) উপাচার্য ড. নাছিম আখতার পদত্যাগ করবেন না বলে জানিয়েছেন।

শনিবার (১০ আগস্ট) বিকেলে সংবাদমাধ্যমকে এ কথা জানান তিনি।

শিক্ষার্থীদের আন্দোলনের মুখে তিনি পদত্যাগ করবেন কি না -এমন প্রশ্নের জবাবে তিনি চাঁবিপ্রবি উপাচার্য বলেন, যারা আন্দোলন করছেন, তারা যৌক্তিক মনে করছেন বলে পদত্যাগের দাবি তুলেছেন। তবে আমার মনে হয় না পদত্যাগের মতো কিছু ঘটেছে। আমাকে সরকার নিয়োগ দিয়েছে।

তিনি বলেন, আমি নিজ থেকে পদত্যাগ করব না। আমি মনে করি আমার পদত্যাগ করার মতো কোনো ঘটনা ঘটেনি। সরকার আমাকে নিয়োগ দিয়েছে, নতুন সরকার যদি মনে করে এই ভিসিকে রাখব না, তখন আমি সঙ্গে সঙ্গে পদত্যাগ করব।

পদত্যাগ দাবিকারীদের সম্পর্কে ড. নাছিম আখতার বলেন, যারা পদত্যাগের দাবি করছেন, তারা সেটাকে যৌক্তিক বলে মনে করছেন বলেই সেটা করছেন। ক্যাম্পাসে কবে যোগ দেব সে বিষয়ে বলতে পারছি না।

এর আগে, গত ৫ আগস্ট স্বৈরাচার খ্যাত শেখ হাসিনার সরকারের পতনের পর উপাচার্য ড. নাছিম আখতারের পদত্যাগ দাবি করেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। গত দুদিন ধরে উপাচার্যের পদত্যাগ দাবি করা একটি বিবৃতি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হচ্ছে।

বিবৃতিতে বলা হয়, চাঁবিপ্রবি উপাচার্য ড. নাসিম আখতার শিক্ষার্থীদের ন্যূনতম সুযোগ-সুবিধা এবং নিরাপত্তা দিতে ব্যর্থ হয়েছেন। এছাড়া আন্দোলন চলাকালে তিনি শিক্ষার্থীদের নিরাপত্তার বিষয়ে উদাসীন থাকায় আমরা সাধারণ শিক্ষার্থীরা তার পদত্যাগ চাই।  

শিক্ষার্থীদের কোটা সংস্কার আন্দোলনের সময় তিনি বাধা দিয়েছিলেন এবং ছাত্রলীগ নেতা-কর্মীদের সঙ্গে নিয়ে শিক্ষার্থীদের হুমকি-ধামকি দেন।

এদিকে, শনিবার (১০ আগস্ট) দুপুরে চাঁদপুরের বাসিন্দা ‘এমএইচএইচ কাদের’ নামে যুবক তার ব্যক্তিগত ফেসবুকে লিখেছেন ‘এই নতুন বিশ্ববিদ্যালটির ৪র্থ গ্রেড থেকে ২০তম গ্রেড পর্যন্ত বিভিন্ন ধাপে ৮০ প্লাস জন নিয়োগ দিয়েছে। একবারও কি কারও জানতে ইচ্ছে করেছে, ভিসি কাদেরকে নিয়োগ দিয়েছেন এবং তারা কোনো অঞ্চলে লোক। ভিসি যাদের নিয়োগ দিয়েছেন তার ৯৫ শতাংশ লোক ভিসির এলাকায় এবং তার পূর্ব পরিচিত।

অনেকেই হয়ত ভাবছেন আমি এতো কিছু কীভাবে জানি। আমি যেহেতু একটা প্রশাসনিক পোস্টে রিটেন ও ভাইভা দিয়েছি। আমি আরও অনেক কিছুই জানি এবং আমাকে জানতে হয়েছে। সে ভালো মানুষের মুখোশ পরে আছে। আমার সঙ্গে এবং অনেকের সঙ্গে ঘটে যাওয়া সেই অমানবিক ঘটনার বিস্তারিত আমি রাতেই পোস্ট করব। আগে অনেকবার লিখতে গিয়েও লিখতে পারিনি।

বাংলাদেশ সময়: ২০৪০ ঘণ্টা, আগস্ট ১০, ২০২৪
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।