ঢাকা, রবিবার, ২৭ শ্রাবণ ১৪৩১, ১১ আগস্ট ২০২৪, ০৫ সফর ১৪৪৬

জাতীয়

কোটা আন্দোলনে নিহতদের স্মরণে শিবচরে মোমবাতি প্রজ্বালন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১০ ঘণ্টা, আগস্ট ১১, ২০২৪
কোটা আন্দোলনে নিহতদের স্মরণে শিবচরে মোমবাতি প্রজ্বালন

মাদারীপুর: বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন চলাকালে দেশব্যাপী নিহতদের স্মরণে মাদারীপুর জেলার শিবচরে মোমবাতি প্রজ্বালন ও এক মিনিট নিরবতা পালন করেছেন শিক্ষার্থীরা।  

শনিবার (১০ আগস্ট) রাতে পঞ্চমালা বাংলাদেশের পক্ষ থেকে শিবচর উপজেলার কেন্দ্রীয় শহীদ মিনারে এই মোমবাতি প্রজ্বালনের আয়োজন করা হয়।

 

ঘণ্টাব্যাপী অনুষ্ঠিত এই কর্মসূচিতে আন্দোলনে শহীদদের স্মরণ করে এক মিনিট নীরবতা পালন করা হয়। এতে বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষার্থীদের পাশাপাশি নানা শ্রেণীপেশার মানুষও মোমবাতি প্রজ্বালন করে অংশ নেন।  

এ সময় তারা যার যার অবস্থান থেকে রাষ্ট্রীয় সম্পদ রক্ষায় সচেষ্ট থাকার প্রতিশ্রুতি ব্যক্ত করেন। তারা সব অনিয়মের বিরুদ্ধে প্রতিবাদ অব্যাহত রাখার কথাও জানান।

এ সময় শিক্ষার্থীরা বলেন, আমাদের শান্তিপূর্ণ আন্দোলনে গুলি চালিয়ে নির্বিচারে ভাইদের হত্যা করা হয়েছে। এ হত্যাকাণ্ডে জড়িতদের বিচার করতে হবে। আমাদের শহীদ ভাইদের জন্যই স্বৈরাচারী সরকারের হাত থেকে মুক্তি পেয়েছি আমরা। আমরা তাদের সারাজীবন মনে রাখব।

কর্মসূচিতে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থী ও পঞ্চমালা বাংলাদেশের প্রতিষ্ঠাতা তাসনোভা তুশিন, সভাপতি মো. হাসানুর রহমান, সাধারণ সম্পাদক অয়ন কুমার সরকারসহ স্থানীয় সাধারণ শিক্ষার্থী ও অন্যান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১২০৮ ঘণ্টা, আগস্ট ১১, ২০২৪
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ