ঢাকা, রবিবার, ২৭ শ্রাবণ ১৪৩১, ১১ আগস্ট ২০২৪, ০৫ সফর ১৪৪৬

জাতীয়

অস্বচ্ছতা দূর করে স্বচ্ছতা নিশ্চিত করা হবে: সমাজকল্যাণ উপদেষ্টা

স্পেশাল করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৪ ঘণ্টা, আগস্ট ১১, ২০২৪
অস্বচ্ছতা দূর করে স্বচ্ছতা নিশ্চিত করা হবে: সমাজকল্যাণ উপদেষ্টা কথা বলছেন সমাজকল্যাণ মন্ত্রণালয়ের দায়িত্বপ্রাপ্ত উপদেষ্টা শারমিন এস মুর্শিদ।

ঢাকা: অস্বচ্ছতা দূর করে স্বচ্ছতা নিশ্চিত করার কথা জানালেন সমাজকল্যাণ মন্ত্রণালয়ের দায়িত্বপ্রাপ্ত উপদেষ্টা শারমিন এস মুর্শিদ।

এই স্বচ্ছতা নিশ্চিত করার জন্য তিনি প্রয়োজনীয় পরিবর্তনের কথাও জানান।

রোববার (১১ আগস্ট) সচিবালয়ে সমাজকল্যাণ উপদেষ্টা শারমিন এস মুর্শিদ সাংবাদিকদের এ কথা জানান।

শারমিন এস মুর্শিদ বলেন, আমাকে যে বড় দায়িত্ব দেওয়া হয়েছে আমি মনে করছি যে, আমাদের এই অন্তর্বর্তী সরকারের যে বড় জায়গাটা আছে সেটাই আমি মাথায় রাখব। সেই পলিসিটাই আমি মাথায় রাখব। আমাদের মন্ত্রণালয়কে চেষ্টা করব বোঝবার, চেষ্টা করব শোধরাবার, পরিবর্তন করার। একটা বিষয় হচ্ছে যে অস্বচ্ছতা যেখানে আছে সেটা আমরা দূর করব, ই-স্টেক হালদারদের আমরা অংশীদার করব যাতে স্বচ্ছতা তৈরি হয় এবং অ্যাকাউন্টেবিলিটি আমরা নিশ্চিত করব। সেখানে কি পলিসি মেকানিজম আছে আমি এটা বুঝব।

সমাজকল্যাণ উপদেষ্টা শারমিন এস মুর্শিদ আরও বলেন, প্রয়োজন হলে আমরা নতুন পলিসি মেকানিজম অন্তর্ভুক্ত করব এবং আমাদের যে সম্পদটা আছে, বাজেটটা আছে সেটা কীভাবে ব্যবহার হচ্ছে সেটা আমাকে বুঝতে হবে। আমরা দুর্নীতি যে জায়গাটা দূর করব, ব্যক্তিপর্যায়ে স্টাফদের ইন্টিগ্রিটি সেটা আমরা নিশ্চিত করব। আর একটা বড় জায়গা আমার জন্য হচ্ছে এই যে একটা মাস এই বাচ্চারা এভাবে লড়ল তারা নিজেরাই কিন্তু দুর্বল পরিবারের সন্তান। দুর্বল পরিবারের অবহেলিত। আবার আমি দুর্বল পরিবার বলে ফেললাম এটা আমি বলতে চাই না। ওরা আমাদের বীর সন্তান। ওদের মতো সাহসী আর কেউ নেই দেশে। আমার যে পরিবর্তনগুলো আনব তার একটি হবে তরুণদের কেন্দ্র করে। বড় পরিকল্পনা নেওয়ার আমার ইচ্ছা আছে। তাদের মন্ত্রণালয়ে আমাদের সঙ্গে কাজ করা একটা সুযোগ আমি দেব।

বাংলাদেশ সময়: ১৫০৪ ঘণ্টা, আগস্ট ১১, ২০২৪
এসকে/এমআইএইচ/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।