ঢাকা, রবিবার, ২৭ শ্রাবণ ১৪৩১, ১১ আগস্ট ২০২৪, ০৫ সফর ১৪৪৬

জাতীয়

ছাত্রদের হাতে ধরাপড়া গণপূর্তের সেই নির্বাহী প্রকৌশলীর বিরুদ্ধে মামলা অনুমোদন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১২ ঘণ্টা, আগস্ট ১১, ২০২৪
ছাত্রদের হাতে ধরাপড়া গণপূর্তের সেই নির্বাহী প্রকৌশলীর বিরুদ্ধে মামলা অনুমোদন

ঢাকা: বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থীদের হাতে প্রায় ২৬ লাখ নগদ টাকা, ১০ হাজার ডলার ও প্রায় এক কেজি সোনার গয়নাসহ ধরা পড়া পটুয়াখালী গৃহায়ন ও গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী হারুন অর রশিদের বিরুদ্ধে মামলা অনুমোদন করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

রোববার (১১ আগস্ট) দুদকের জনসংযোগ কর্মকর্তা আকতারুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, হারুন অর রশিদ, নির্বাহী প্রকৌশলী, গণপূর্ত বিভাগ, পটুয়াখালী এর বিরুদ্ধে ক্ষমতার অপব্যবহার, বিভিন্ন অনিয়ম ও দুর্নীতির মাধ্যমে ২৫ লাখ ৮০ হাজার টাকা, ১০ হাজার ইউএস ডলার অর্জন ও ৪৮ দশমিক ২৮ ভরি স্বর্ণালংকার ক্রয়পূর্বক মানিলন্ডারিং এর অভিযোগ রয়েছে।

দুদকের এক চিঠিতে বলা হয়, হারুন অর রশিদ, নির্বাহী প্রকৌশলী, গণপূর্ত বিভাগ, পটুয়াখালী এর বিরুদ্ধে ক্ষমতার অপব্যবহার, বিভিন্ন অনিয়ম ও দুর্নীতির মাধ্যমে ২৫ লাখ ৮০ হাজার টাকা, ১০ হাজার ইউএস ডলার অর্জন ও ৪৮ দশমিক ২৮ ভরি স্বর্ণালংকার ক্রয়পূর্বক মানিলন্ডারিংয়ের বিষয়ে কমিশন হতে মামলা দায়ের ও মামলা তদন্তের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য মহাপরিচালক (তদন্ত- ২) বরাবর পত্র পাঠানোর জন্য কমিশন কর্তৃক সিদ্ধান্ত গৃহীত হয়েছে।

এমতাবস্থায়, উক্ত সিদ্ধান্ত মোতাবেক উপরোক্ত বিষয়ে মামলা দায়ের ও মামলা তদন্তের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য নির্দেশ করা হয়।

এর আগে গত ৮ আগস্ট বরিশালে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থীরা নগরের সিঅ্যান্ডবি সড়কের চৌমাথা এলাকায় ট্রাফিক নিয়ন্ত্রণের দায়িত্ব পালনকালে ওই প্রকৌশলীর গাড়ি তল্লাশি করে এসব অর্থ ও স্বর্ণালংকার পান। পরে তাকে পুলিশে সোপর্দ করা হয়।

বাংলাদেশ সময়: ১৮১২ ঘণ্টা, আগস্ট ১১, ২০২৪
এসএমএকে/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।