ঢাকা, রবিবার, ২৭ শ্রাবণ ১৪৩১, ১১ আগস্ট ২০২৪, ০৫ সফর ১৪৪৬

জাতীয়

মাদারীপুরে বাজার মনিটরিংয়ে শিক্ষার্থীদের সঙ্গে ভোক্তা অধিকার-সেনাবাহিনী

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৯ ঘণ্টা, আগস্ট ১১, ২০২৪
মাদারীপুরে বাজার মনিটরিংয়ে শিক্ষার্থীদের সঙ্গে ভোক্তা অধিকার-সেনাবাহিনী

মাদারীপুর: মাদারীপুরে নিত্য প্রয়োজনীয় পণ্যের দাম সহনশীল রাখতে এবার শিক্ষার্থীদের সঙ্গে বাজার মনিটরিং করছে জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর ও সেনাবাহিনী।  

রোববার (১১ আগস্ট) দুপুর থেকে মাদারীপুর শহরের ইটেরপুল বাজারের কাঁচা তরকারি, মুদি, মাংস, মাছ ও মুরগির দোকানে মনিটরিং করতে দেখা গেছে।

 

এ সময় ভোক্তা অধিদপ্তরের সচেতনতামূলক লিফলেট ব্যবসায়ী ও সাধারণ মানুষের মধ্যে বিতরণ করা হয় এবং সচেতন করা হয়। ব্যবসায়ীদের দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি রোধে ও প্রতিটি পণ্যের মূল্য তালিকা দোকানে টাঙিয়ে রাখার জন্য বলা হয়।  

সাধারণ শিক্ষার্থীরা বলেন, জেলা শহরের প্রতিটি বাজারে গিয়ে আমরা মনিটরিং করব। ব্যবসায়ীরা যাতে প্রতিটি পণ্যের মূল্য তালিকা রাখেন ও অতিরিক্ত দামে কোনো পণ্য বিক্রি না করেন, সে বিষয়ে অবগত করব।

ভোক্তা অধিদপ্তর মাদারীপুর জেলা কার্যালয়ের সহকারী পরিচালক জান্নাতুল ফেরদৌস বলেন, জেলা শহরের ইটেরপুল বাজারে শিক্ষার্থী ও সেনাবাহিনীকে সঙ্গে নিয়ে বাজার মনিটরিং করা হয়। এ সময় ব্যবসায়ীরা যাতে দ্রব্যমূল্যের দাম সহনশীল রাখেন ও মূল্য তালিকা টাঙিয়ে রাখেন, সে ব্যাপারে তাদের অবগত করা হয়।

বাংলাদেশ সময়: ২১১০ ঘণ্টা, আগস্ট ১১, ২০২৪
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।