ঢাকা, সোমবার, ২৮ শ্রাবণ ১৪৩১, ১২ আগস্ট ২০২৪, ০৬ সফর ১৪৪৬

জাতীয়

অপরাধী যে দলেরই হোক ছাড় দেওয়া হবে না: ফরিদপুরের এসপি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৭ ঘণ্টা, আগস্ট ১২, ২০২৪
অপরাধী যে দলেরই হোক ছাড় দেওয়া হবে না: ফরিদপুরের এসপি

ফরিদপুর: ফরিদপুরের পুলিশ সুপার (এসপি) মো. মোর্শেদ আলম বলেছেন, গত ৫ আগস্ট পুলিশের প্রতি একটা নৃশংসতা চালানো হয়েছে। আমি মনে করি আন্দোলনকারীরা নয়, কারণ তারা সবাই ছাত্র, সবাই ভালো।

তবে তাদের ভেতরে কিছু সহিংসতাকারী, কিছু দুষ্কৃতকারী বাংলাদেশের বিভিন্ন গুরুত্বপূর্ণ থানা, পুলিশ স্থাপনা, সরকারি স্থাপনায় ব্যাপক ধ্বংসযজ্ঞ চালায়, অগ্নিসংযোগ করে।  

এতে অনেক পুলিশ সদস্য নিহত হয় এবং নিহত পুলিশ সদস্যদের মরদেহের প্রতি অত্যাচারমূলক আচরণ করে। যা বাংলাদেশের দুই লক্ষাধিক পুলিশ সদস্যদের ব্যাপকভাবে মর্মাহত করেছে।

সোমবার (১২ আগস্ট) দুপুর সাড়ে ১২টার দিকে ফরিদপুর পুলিশ সুপারের কার্যালয়ে সাম্প্রতিক বিভিন্ন বিষয় নিয়ে এক জরুরি সংবাদ সম্মেলনে এসপি মোর্শেদ আলম একথা বলেন।

পুলিশ সুপার বলেন, ফরিদপুরে যে কয়টি থানা আছে সব থানাতেই পুলিশের সেবা চলমান আছে। তারপরও আজকে সব সেবাপ্রত্যাশীদের আহ্বান জানাচ্ছি আপনারা বিগত দিনে যেভাবে পুলিশকে সহযোগিতা করেছেন, আশা করছি আপনারা এখন থেকে আমাদের সেভাবেই সহযোগিতা করবেন। থানার সব পুলিশ সদস্যরা আপনাদের সেবা দেওয়ার জন্য অপেক্ষা করছে। আপনারা যেকোনো সেবা নেওয়ার জন্য চলে আসবেন।

পুলিশ সুপার মোর্শেদ আলম এসময় হুঁশিয়ার উচ্চারণ করে বলেন, এ মাসের পাঁচ তারিখ থেকে এ পর্যন্ত ফরিদপুরে কোনো অপরাধী, কোনো সুযোগ সন্ধানী আমাদের সংখ্যালঘু, বিশেষভাবে হিন্দু সম্প্রদায়ের মন্দির, ব্যবসা প্রতিষ্ঠানসহ তাদের কোনো জায়গায় কেউ আঘাত করে থাকেন, কোনো অন্যায় কাজ করে থাকেন প্রতিটি অন্যায় কাজের আইনগত ব্যবস্থা নেবে ফরিদপুর জেলা পুলিশ।  

মোর্শেদ আলম বলেন, কোনো অপরাধী হিন্দু, খ্রিস্টান, বৌদ্ধ ও তাদের মন্দির, গির্জাসহ তাদের ব্যবসা প্রতিষ্ঠান, সরকারি সম্পত্তি দখলসহ এসব কাজ যারা করেছেন ও করবেন তারা যে দলের আর যে মতেরই হোক না কেন প্রতিটি অপরাধীকেই আইনের আওতায় আনা হবে, কাউকেই ছাড় দেওয়া হবে না।

পুলিশ সুপার ছাড়াও এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন- অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) মোহাম্মদ ইমদাদ হুসাইন (পুলিশ সুপার পদে পদোন্নতিপ্রাপ্ত), অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম অ্যান্ড অবস্) শৈলেন চাকমা (পুলিশ সুপার পদে পদোন্নতিপ্রাপ্ত), অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মো. সালাউদ্দিন, কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. হাসানুজ্জামান, ট্রাফিক পরিদর্শক (টিআই) তুহিন লস্কর প্রমুখ।

এদিকে একইদিন বিকেল ৩টার দিকে ফরিদপুর পুলিশ লাইন্সের সামনে থেকে একটি র‌্যালি বের করে জেলা পুলিশ।  

বাংলাদেশ সময়: ১৬৩২ ঘণ্টা, আগস্ট ১২, ২০২৪
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।