ঢাকা, সোমবার, ২৮ শ্রাবণ ১৪৩১, ১২ আগস্ট ২০২৪, ০৬ সফর ১৪৪৬

জাতীয়

কুড়িয়ে পাওয়া ককটেল বিস্ফোরণে ২ শিশু আহত

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫১ ঘণ্টা, আগস্ট ১২, ২০২৪
কুড়িয়ে পাওয়া ককটেল বিস্ফোরণে ২ শিশু আহত

রাজশাহী: রাজশাহীতে কুড়িয়ে পাওয়া ককটেল বিস্ফোরণে দুই শিশু গুরুতর আহত হয়েছে। সোমবার (১২ আগস্ট) দুপুর আড়াইটার দিকে মহানগরীর বোয়ালিয়া থানার টিকাপাড়া এলাকায় এ ঘটনা ঘটে।

ককটেল বিস্ফোরণে আহত দুই শিশুকে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে পাঠানো হয়েছে। তারা এখন হাসপাতালের ৯ নম্বর ওয়ার্ডে চিকিৎসাধীন।

আহত শিশুরা হলো- ওই এলাকার আলমগীর হোসেনের ছেলে মো. আব্দুল্লাহ (৭) ও মো. শাহীনের ছেলে মো. সাবা (৮)। ঘটনার খবর পেয়ে সেনাবাহিনী ও বিজিবি সদস্যরা ঘটনাস্থলে যান। আরও কয়েকটি অবিস্ফোরিত ককটেল সেখানে পড়ে আছে। বর্তমানে সেগুলো উদ্ধারের প্রক্রিয়া চলছে।

ওই শিশুদের অভিভাবকরা জানিয়েছেন, বাড়ির ঠিক সামনেই আবর্জনার স্তূপের ভেতর একটি কাগজের কার্টন পড়েছিল। ওই কার্টনে কাঠের তুষের ভেতর ককটেল ছিল। কিন্তু তা বুঝতে না পেরে শিশুরা কুড়িয়ে পাওয়া একটি ককটেল নিয়ে খেলতে গেলে তার বিস্ফোরণ ঘটে। এতে দুই শিশুই গুরুতর আহত হয়। পরে তাদের দ্রুত হাসপাতালে পাঠানো হয়।

রাজশাহীর মহানগরীর বোয়ালিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হুমায়ুন কবীর জানান, সীমিত পরিসরে থানার কার্যক্রম শুরু হয়েছে। এখনও সব পুলিশ সদস্য কাজে যোগদান করেননি। তাই আপাতত কেবল দাপ্তরিক কার্যক্রমই চলছে। এছাড়া তিনি নিজেও অসুস্থ। তাই আজ থানায় যেতে পারেননি। কিন্তু এখনও এমন কোনো ঘটনা কেউ থানায় অবহিত করেননি। তবে খোঁজ নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেবেন বলে জানান।

বাংলাদেশ সময়: ১৬৪৯ ঘণ্টা, আগস্ট ১২, ২০২৪
এসএস/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।