ঢাকা, সোমবার, ২৮ শ্রাবণ ১৪৩১, ১২ আগস্ট ২০২৪, ০৬ সফর ১৪৪৬

জাতীয়

কুমিল্লায় লুট হওয়া ২৮ আগ্নেয়াস্ত্র-৬৬৭ রাউন্ড গুলি উদ্ধার

ডিস্ট্রিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫০ ঘণ্টা, আগস্ট ১২, ২০২৪
কুমিল্লায় লুট হওয়া ২৮ আগ্নেয়াস্ত্র-৬৬৭ রাউন্ড গুলি উদ্ধার

কুমিল্লা: কুমিল্লার বিভিন্ন থানা থেকে লুট হওয়া ২৮টি আগ্নেয়াস্ত্র ও ৬৬৭টি গুলি উদ্ধার করছে আনসার ভিডিপি সদস্যরা। গত কয়েকদিন ধরে এসব অস্ত্র উদ্ধার করা হয়।

সোমবার (১২ আগস্ট) আনসার ভিডিপি কুমিল্লার কমান্ড্যান্ট রাশেদুজ্জামান জানান, বিভিন্ন এলাকায় সচেতনতা কার্যক্রম পরিচালনা করে এসব উদ্ধার করা হয়। এসব অস্ত্র সেনাবাহিনীর উপস্থিতিতে কুমিল্লা পুলিশ লাইসেন্স জমা দেওয়া হবে।

কুমিল্লা আনসার কার্যালয় সূত্রে জানা গেছে, গত ৫ তারিখে কুমিল্লার বিভিন্ন থানা ও কুমিল্লা পুলিশ লাইন্স থেকে অস্ত্র লুট হয়। পরে সরকারি নির্দেশনা মোতাবেক আনসার ভিডিপি সদস্যরা এসব অস্ত্র উদ্ধারে কাজ শুরু করে। কুমিল্লা জেলা অফিসের তত্ত্বাবধানে ২৮টি আগ্নেয়াস্ত্র, ৬৬৭ রাউন্ড গুলি, ১১টি খালি ম্যাগাজিন, হ্যান্ডকাফ ও চাবি উদ্ধার করা হয়।

জেলা কমান্ডেন্ট রাশেদুজ্জামান আরও জানান, তারা অভিযান পরিচালনা করে পরিত্যক্ত অবস্থায়, ড্রেনের ভেতর, বন জঙ্গল থেকে খোঁজাখুঁজি করে এবং এলাকার মসজিদের মাইকে জানান দিয়ে মানুষকে উদ্বুদ্ধ করে  এসব অস্ত্র গোলাবারুদ উদ্ধার করে। আইনশৃঙ্খলা রক্ষার সঙ্গে এ কার্যক্রম অব্যাহত থাকবে।

আনসার ভিডিপি কুমিল্লা রেঞ্জ পরিচালক আশীষ কুমার ভট্টাচার্য জানান, শুধু কুমিল্লা নয় নোয়াখালী,  ব্রাহ্মণবাড়িয়া এবং চাঁদপুরেও বিভিন্ন থানা থেকে লুট হওয়া অস্ত্র উদ্ধার, থানা পাহারা এবং ট্রাফিকিংয়ের কাজে আনসার ভিডিপি সদস্যরা সচেষ্ট রয়েছেন।

বাংলাদেশ সময়: ১৮৫০ ঘণ্টা, আগস্ট ১২, ২০২৪
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।